Press "Enter" to skip to content

হিন্দু ধর্মে আঘাত হেনেছে দেবীরুপী মমতার মূর্তি, তীব্র প্রতিবাদ বিজেপির


মুখ্যমন্ত্রীকে প্রসন্ন করতে, না নতুনত্ব আনতে তা বলা মুশকিল। তবে বাগুইয়াটির নজরুল পার্ক উন্নয়ন সমিতির পুজো এবার সবার নজর কাড়তে চলেছে। কারণ সেখানে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখের আদলে বানানো হয়েছে দেবী দুর্গার মুখ। আর এই নিয়ে এখন সরগরম হতে চলেছে রাজনীতি।

বাগুইয়াটির নজরুল উন্নয়ন সমিতির এই দুর্গা প্রতিমাকে দেখে বেজায় চটেছে । আর সেই কারণে এখন সোজাসুজি দিল্লি থেকে এই প্রতিমা নিয়ে আপত্তি জাহির করা হল। আপত্তি দেখিয়েছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন যে, এটা সরাসরি দেবী দুর্গার অপমান।

https://platform.twitter.com/widgets.js

অমিতবাবু আরও বলেছেন, অবিলম্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই কাজ বন্ধ করতে হবে। এটা হিন্দুদের ভাবাবেগে আঘাত ছাড়া আর কিছুই না। যদিও, পুজো উদ্যোক্তারা আবার অন্য কথা জানিয়েছেন। তাঁরা বলেছেন যে, তাঁরা কোনওমতেই কাউকে আঘাত করতে চান না। আর সেই কারণে পুজোর জন্য যেই প্রতিমা তৈরি হবে, সেঁতা সম্পূর্ণ আলাদা হব হবে। আর এই প্রতিমায় দেবীর মুখে মুখ্যমন্ত্রী মমতা না, দুর্গারই মুখ থাকবে।

উল্লেখ্য, বাংলায় বরাবরই দুর্গা পুজো নিয়ে একতা আলাদা উন্মাদনা থাকে। প্রতিবারই বড়বড় থিম পুজোর উদ্যোক্তারা নতুন কিছু করার ভাবনা নেয়। গতবার পরিযায়ী শ্রমিকদের ব্যথার কথা তুলে ধরেছিল বেহালার ক্লাব। আর এবার খোদ মুখ্যমন্ত্রীকে দেবী রূপে দেখাতে চেয়ে নাম কামাচ্ছে বাগুইয়াটি।