Press "Enter" to skip to content

হিন্দু সন্ন্যাসী বিবেকানন্দকে জেনে মুগ্ধ বিখ্যাত ক্রিকেটার ক্রিস গেইল! করলেন বড়ো ঘোষণা

[ad_1]

সনাতনী হিন্দু ধর্ম যার শুরু কিভাবে কারও জানা নেই আর শেষ সে তো অন্তহীন। একটা সংস্কার একটা সমাজ যেটা মেটানোর অনেক চেষ্টা করা হয়েছে কিন্তু তা করতে বারবার ব্যার্থ হয়েছে হিংস্র চিন্তাধারা ।সনাতন বারবার জেগে উঠেছে এবং তার অস্তিত্ব রক্ষার জন্য লড়াই করেছে। আর সেই সনাতন ধর্মের সাইক্লোনিক হিন্দু সন্ন্যাসী স্বামী বিবেকানন্দকে নিয়ে আন্তর্জাতিক মহলে চর্চা যেন থামার নাম নেয় না।

রামকৃষ্ণ পরমহংসের শিষ্য বিবেকানন্দকে গুরু মেনেই এক সময় স্বাধীনতা সংগ্রামীরা দেশের জন্য জীবন লুটিয়ে দিয়েছিলেন। সুভাষচন্দ্র বসু ব্রিটিশদের তাড়িয়েছিলেন এই বিবেকানন্দ এর তেজস্বী বানীকে হৃদয়ে ধরেই। তবে আজও বিবেকানন্দ এর ভাবনা বিশ্বের কোনায় কোনায় আগুনের ফুলকির মতো ছড়িয়ে পড়ছে।

এমনই এক উদাহরণ বিশ্ববিখ্যাত ক্রিকেটার ক্রিস্ট গেইল। যার বিশ্বজুড়ে ব্যাপক নাম ডাক খ্যাতি থাকা সত্ত্বেও তার কাছে দিনের শেষের একটাই ভরসা স্বামী বিবেকানন্দ। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের একটা নিউজ মাধ্যমে প্রকাশিত হয়েছে গেইলের এখন ধ্যান ও জ্ঞান একমাত্ৰ স্বামীজি। তার এখন একমাত্র লক্ষ স্বামীজি বাণী প্রচার করা।

https://platform.twitter.com/widgets.js

 

আবারও বলে দি, আমি যার কথা বলছি সে আর কেউ না বিশ্ববিখ্যাত ক্রিকেটার ক্রিস গেইল। যিনি ক্রিকেট জগতের ঝড় নামে পরিচিত। যে মানুষটি 15 টি শতরান টেস্ট ক্রিকেটে। 25 খানি শতরান ওয়ান ডে তে। আইপিল মাঠ হোক বা ঘরোয়া ক্রিকেটে তার ছক্কার মজা সবাই নিয়ে থাকে। ক্রিকেট থেকে অবসর নেবার পর সাধারণত সবাই পারিবারিক জীবন কাটাতে কাজ কিন্তু ক্রিস তার অবসরের পর একমাত্ৰ ধ্যান ও জ্ঞান বিবেকানন্দ। এখন বিবেকানন্দের চিন্তাধারা “শক্তিই জীবন, দুর্বলতা মৃত্যু- প্রেমই জীবন, বিদ্বেষ মৃত্যু” কে আপন করে নিয়েছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতেও গেলের বেশকিছু ছবি ভাইরাল হচ্ছে। যেখানে ক্রিকেটারকে বিবেকানন্দের বই নিয়ে থাকতে দেখা যাচ্ছে।

[ad_2]