Press "Enter" to skip to content

হিন্দু হওয়ার অভিনয় ছেড়ে আবারও মুসলিম তোষণ শুরু করলো কংগ্রেস!! ২০১৯ এর আগে সংখ্যালঘুদের তোষণ করে খুশি করতে চাইছে সোনিয়া গান্ধী, দাবি রাজনৈতিক মহলের।

অবশেষে মুখোশ খুলে বাইরে বেরিয়ে আসতে বাধ্য হল কংগ্রেসের। হিন্দু সাজার যে মিথ্যা অভিনয় কংগ্রেস শুরু করেছিল সেটা ছেড়ে এবার মুসলিমদের জন্য ইফতার পার্টির আয়োজন করছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। আপনাদের জানিয়ে দি, কংগ্রেসের সংখ্যালঘু সেলের প্রধান নদীম জাভেদ জানিয়েছেন, আগামী ১৩ জুন দিল্লির নামকরা তাজ প্যালেসে ইফতারের মহাভোজের বন্দোবস্ত করেছে কংগ্রেস । তিনি আরও জানান যে রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতি হবার পর এই প্রথম বার ইফতার পার্টির আয়োজন করছেন। এবং তিনি সেখানে সমস্ত দলকে আমন্ত্রন করেছেন তার মূল লক্ষ্য মোদী বিরোধী সমস্ত দলের সাথে এই সুযোগে আলোচনা করে নেওয়া যাবে। আরও জানা গেছে যে মোদী বিরোধী সমস্ত রাজনৈতিক দলের উচ্চ পদের নেতারা সেখানে যোগদান করবেন।

ইউপিএ সরকার ক্ষমতায় থাকা কালীন জনগনের করের টাকা প্রতি বছর ইফতার পার্টি করে নষ্ট করা হত। সৌভাগ্যের বিষয় এই যে, মাননীয় শ্রী নরেন্দ্র মোদী মহাশয় দেশের প্রধান মন্ত্রী হবার পর থেকে তিনি একবারও ইফতার পার্টি করে জনগনের করের টাকা নষ্ট করেন নি বরং তিনি পরিস্কার ভাবে জানিয়ে দেন যে জনগনের করের টাকা কোনো রকম ধর্মীয় অনুষ্ঠান করা যাবে না। সেই টাকা শুধু মাত্র দেশের উন্নয়ন মূলক কাজের জন্যই ব্যাবহার করা হবে। সম্প্রতি মাননীয় রামনাথ কোবিন্দ মহাশয়ও সিদ্ধান্ত নেন যে রাষ্ট্রপতি ভবনে ইফতার পার্টি করা যাবে না।

মজাদার বিষয় হলো শেষ বার ২০১৫ সালে কংগ্রেস ইফতার পার্টি দিয়েছিল তারপর পর পর ২ বছর গান্ধী ইফতার পার্টি দেন নি। আবার সালে ভোটে কথা মাথায় রেখে ইফতার পার্টি দিচ্ছেন কংগ্রেস তবে কি এর মধ্যেও রয়েছে বড়ো কোনো রাজনৈতিক ব্যাপার।

রাজনৈতিক মহলের মতে ২০১৯ সালের আগে এটা একটা বড়ো সুযোগ নিজেদের মধ্য সম্পর্কগুলোকে ঝালিয়ে নেওয়ার এবং সংখ্যালঘু দের তোষণ করে মন জয় করার। এর মাধ্যমে তাই কংগ্রেস এই পার্টি তে মোদী বিরোধী দল গুলির পাশাপাশি সংখ্যা লঘু কিছু নেতাদেরও আমন্ত্রণ জানিয়েছেন।রাজনৈতিক মহলের মতে, দু’বছর বাদে আবার ইফতার পার্টির নেপথ্যে আসলে রয়েছে কংগ্রেসের রাজনৈতিক তাড়না। কংগ্রেসের এক অংশ মনে করেন এর ফলে সংখ্যালঘু মুসলিমদের মধ্যে এক ইতিবাচক বার্তা দেওয়া যাবে এবং ২০১৯ এ সমাজের ভোট বিজেপির হাত থেকে কেড়ে নেওয়া যাবে।[sg_popup id=”1″ event=”onload”][/sg_popup]

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.