Press "Enter" to skip to content

হোয়াইট হাউসে ভব্য স্বাগত জানানো হল নরেন্দ্র মোদীকে, প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে আপ্লুত বাইডেন

[ad_1]

নয়া দিল্লিঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেনের সঙ্গে দ্বিপাক্ষিক সাক্ষাতের জন্য হোয়াইট হাউসে যান। দুই দেশের রাষ্ট্র প্রধানদের মধ্যে ওভাল অফিসে বৈঠক হয়।

কথাবার্তার সময় বাইডেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করে বলেন, ‘আপনাকে স্বাগত জানাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি। আমি আপনাকে দীর্ঘদিন ধরেই চিনি। আমি খুব খুশি যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হোয়াইট হাউসে এসেছেন।”

জো বাইডেন আরও বলেন, ‘আমি ১৫ বছর আগেই বলেছিলাম, ২০২০ পর্যন্ত ভারত আর আমেরিকা অনেক ঘনিষ্ঠ দেশ হবে। আমাদের সম্পর্কও অনেক মজবুত হয়েছে।” দুই দেশের রাষ্ট্র প্রধানদের মধ্যে কথাবার্তার সময় অনেক হাসিঠাট্টাও হয়।

https://platform.twitter.com/widgets.js

অন্যদিকে প্রধানমন্ত্রী মোদীও বাইডেনের তরফ থেকে এমন স্বাগত জানানোর জন্য ধন্যবাদ জানান। নরেন্দ্র মোদী বলেন, ‘আমার গোটা টিমকে এমন ভাবে স্বাগত জানানোর জন্য ধন্যবাদ। ২০১৪ আর ২০১৬ সালে আপনার সঙ্গে কথা বলার অবসর মিলেছিল। সময়ের সঙ্গে সঙ্গে ভারত আর আমেরিকা যেমন ভাবে দ্বিপাক্ষিক সহযোগিতার জন্য এগিয়ে এসেছে, তাঁর জন্য আপনাকে ধন্যবাদ জানাই। আজ আপনি ভারত-মার্কিন সম্পর্কের ক্ষেত্রে নেওয়া উদ্যোগগুলি বাস্তবায়ন করছেন।”

[ad_2]