Press "Enter" to skip to content

১৩টি প্লট, ৫ কোটির সম্পত্তি! হলফনামায় জানালেন মমতা ব্যানার্জীর সমাজসেবী ভাইয়ের বউ

[ad_1]

কলকাতাঃ কলকাতা পুরসভার ৭৩ নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) ভাই সমীর বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী কাজরী বন্দ্যোপাধ্যায় (kajari banerjee)। রাজ্য নির্বাচন কমিশনের কাছে হলফনামায় নিজের সম্পত্তির পরিমাণ পেশ করলেন কাজরী বন্দ্যোপাধ্যায়।

যেখানে তিনি দেখান, ৩ কোটি ৮৬ লাখ ৯২ হাজার টাকার সম্পত্তি রয়েছে কাজরী বন্দ্যোপাধ্যায়ের নিজের নামেই এবং তাঁর স্বামীর সম্পত্তি রয়েছে ৯৮ লাখ ২৪ হাজার টাকা। তাঁর দুজনেই সোশ্যাল ওয়ার্কার এবং মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৫ কোটি টাকা।

সঙ্গে বলেছেন পুরী এবং তালতোড় মৌজায় স্বামীর নামে জমিও আছে। হরিশ মুখার্জি স্টিট-সহ কালীঘাট এলাকায় প্রায় ১ কোটি ৪১ লাখ ২৬ হাজার টাকার নয়টি প্লটের উপর তাঁর মালিকানা রয়েছে। আর স্বামীর নামে রয়েছে ৬৯ লাখ ৬২ হাজার টাকা।

জানা গিয়েছে, ৫৩ বছর বয়সী কাজরী বন্দ্যোপাধ্যায়ের বাৎসরিক আয় ২৫ লাখ ৭১ হাজার টাকা এবং তাঁর স্বামীর ১৭ লাখ ৮৭ হাজার টাকা। আয়কর দফতরের কাছে এমনটাই দেখিয়েছেন ২০২০-২১ সালের রিটার্নে। সেখানে তাঁর স্বামী সমীর বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির পরিমাণ দেখানো হয়েছে ২৮ লাখ ৬২ হাজার এবং কাজরী বন্দ্যোপাধ্যায়ের দেখানো হয়েছে ২ কোটি ৪৫ লাখ ৫৬ হাজার।

অন্যদিকে বিধানসভা নির্বাচনের সময় পেশ করা হলফনামা থেকে জানা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মোট সম্পদের পরিমাণ ১৬ লাখ ৭২ হাজার টাকা। বাড়ি, গাড়ি, জমিজমা কিছুই নেই তাঁর নামে। তবে ২০১৬-র বিধানসভা নির্বাচনের আগে ৩০ লাখ ৪৫ হাজার টাকার সম্পত্তি থাকলেও এবারে তার প্রায় ৪৫ শতাংশ কমে গিয়েছে।

[ad_2]