Press "Enter" to skip to content

১৪ জনের মধ্যে শুধুমাত্র গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং বেঁচে রয়েছেন, প্রার্থনা চলছে গোটা দেশজুড়ে

[ad_1]

নয়া দিল্লিঃ ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) MI-17V5 হেলিকপ্টার বুধবার তামিলনাড়ুর কুন্নুরে দুর্ঘটনাগ্রস্ত হয়ে পড়ে। এই দুর্ঘটনায় ভারতের (India) প্রথম চীফ অফ ডিফেন্স স্টাফ (Chief Of Defence Staff) বিপিন রাওয়াত (Bipin Rawat) ওনার স্ত্রী মধুলিকা রাওয়াত সমেত ১৩ জন প্রাণ হারান। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (Gp Capt Varun Singh) একমাত্র আধিকারিক যিনি এই হেলিকপ্টার দুর্ঘটনায় এখনও পর্যন্ত জীবিত। ওনার শারীরিক অবস্থা আশঙ্কাজনক। চিকিৎসকরা প্রাণপণে ওনাকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং-কে (Gp Capt Varun Singh) এবারের স্বাধীনতা দিবসে শৌর্যচক্র দিয়ে সম্মানিত করা হয়েছিল। ওনাকে এই সম্মান ২০২০ সালে একটি এমার্জেন্সির সময় LAC তেজস যুদ্ধ বিমানকে সুরক্ষিত অবতরণ করার জন্য দেওয়া হয়েছিল। IAF দ্বারা দেওয়া তথ্য অনুযায়ী, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং-য়ের চিকিৎসা বর্তমানে ওয়েলিংটন হাসপাতালে করা হচ্ছে। ওনার দ্রুত আরোগ্যের কামনা করছে গোটা দেশবাসী।

https://platform.twitter.com/widgets.js

বলে রাখি, ভারতের প্রথম চীফ অফ ডিফেন্স স্টাফ তথা প্রাক্তন সেনা প্রধান বিপিন রাওয়াত এই হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। হেলিকপ্টারে সওয়ার ১৪ জনের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনায় বিপিন রাওয়াতের স্ত্রী মধুলিকা রাওয়াতও প্রাণ হারিয়েছেন। জেনারেল বিপিন রাওয়াতের দেহ বৃহস্পতিবার বিকেল নাগাদ দিল্লি আনা হবে।

বিপিন রাওয়াতের প্রয়াণে গোটা দেশে শোকের ছায়া নেমে এসেছে। রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে ক্রিকেটার এবং বলিউডও এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। ভারতের জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এই ঘটনায় দুঃখ প্রকাশ করে লিখেছেন, ‘মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় CDS বিপিন রাওয়াত জি এবং অন্যান্য আধিকারিকদের অকাল মৃত্যুতে গভীরভাবে শোকাহত। বন্ধু ও পরিবারের সদস্যদের প্রতি আমার গভীর সমবেদনা।

[ad_2]