Press "Enter" to skip to content

১৫ বছর ধরে জঙ্গি কার্যকলাপ চালানো কুখ্যাত কম্যান্ডারকে বাড়ির ভিতরেই মারল ইজরাইল সেনা



নয়া দিল্লীঃইজরায়েলের ডিফেন্স ফোর্স (IDF) সোমবার ের এক জঙ্গিকে নিকেশ করে। টাইমস অফ ইজরায়েল এই কথা জানায়। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, হামাসের জঙ্গি আবু হরবীদ গাজায় নিজের বাড়িতে ইজরায়েলের হাওয়াই হামলায় নিকেশ হয়েছে। আবু গাজার উত্তর প্রান্তের জঙ্গি সংগঠনের কম্যান্ডার ছিল। IDF অনুযায়ী, হামাসের জঙ্গি আবু হরবীদ ১৫ বছর ধরে ইজরায়েলের সেনা আর নাগরিকদের বিরুদ্ধে হওয়া হামলার নেতৃত্ব দিচ্ছিল।

ইজরায়েলের সেনা জানায়, তাঁদের এয়ার স্ট্রাইকে গাজায় থাকা হামাসের একটি সুড়ঙ্গ ধ্বংস হয়েছে। ইজরায়েল জানিয়েছে এয়ার স্ট্রাইকে হামাস দ্বারা ব্যবহার করা সেই সুড়ঙ্গকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে তাঁরা।

সোমবার ইজরায়েল আর প্যালেস্তাইনের এই সংঘর্ষের অষ্টম দিন। দুই দেশের মধ্যে যুদ্ধ বিরতি ঘোষণা করার আবেদন জানিয়েছে আন্তর্জাতিক মঞ্চ। আরেকদিকে, ইজরায়েল সেনা জানিয়েছে যে, গাজার জঙ্গিরা রাতভর আমাদের উপর হামলা চালিয়েছে আর ৬০টি রকেট হামলা করেছে। গাজার তরফ থেকে বারবার এই হামলা করার পর ইজরায়েলের ফাইটার জেট হামাস দ্বারা ব্যবহৃত সুড়ঙ্গটি ধ্বংস করে দেয়। হামাসের ওই সুড়ঙ্গ ১৫ কিমি দীর্ঘ ছিল বলে জানিয়েছে তাঁরা।