Press "Enter" to skip to content

১৫ মিনিট না, আপনাদের সরকার ৬০ বছর পেয়েছিল! ১৬ বছরের বালক প্রশ্নবানে মুখ বন্ধ রাহুল গান্ধীর

নয়া দিল্লীঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (narendra ) বিরুদ্ধে বলতে হবে, তা মুখে যা আসে তাই বলে দেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। আর এই কারণে অনেক সময় তিনি হাসির পাত্রও হয়ে ওঠেন। সম্প্রতি উনি একটি র‍্যালি থেকে নরেন্দ্র মোদীকে নিশানা করে বলেছিলেন যে, যদি কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ ক্ষমতায় থাকত, তাহলে ১৫ মিনিটে চীনের সেনাকে তাড়িয়ে দেওয়া হত। এমনকি উনি এও বলেন যে, আমাদের সরকার থাকলে আমরা চীনের ১০০ কিমি জমি দখল করে নিতাম।

ওনার এই বয়ান নিয়ে চারিদিকে অনেক হাসিঠাট্টা হয়েছে। এবার এক ১৬ বছরের বাচ্চা ওনাকে এই বয়ান নিয়ে এমন কথা বলল, যেটা রাহুল গান্ধী শুনলে ওনার মুখ বন্ধ হয়ে যাবে। ওই ১৬ বছরের বাচ্চার নাম অর্জুন ভাটি। ট্যুইটারে এই ১৬ বছরের কিশোরের প্রায় ৫০ হাজার ফলোয়ার্স আছে। আর সে ট্যুইটারে বেশ সক্রিয়ও। আর এবার ট্যুইটারে সে আর তাঁর বয়স্ক ঠাকুমা মিলে একটি ভিডিও করে রাহুল গান্ধীকে যোগ্য জবাব দিয়েছে।

নিজের ভিডিও শেয়ার করে অর্জুন লেখে। ‘আদরণীয় রাহুল গান্ধী জি, আমি চেষ্টা করি আপনাকে মন থেকে সন্মান করার। কিন্তু যখনই আপনার কথা শুনি, তখন খুব দুঃখ হয়। আপনি করুন, প্রশ্ন করুন সরকারের ভুল কাজের বিরোধিতা করুন এগুলো মানা যায়। কিন্তু আপনি নিজেই জানেন না যে আপনি নরেন্দ্র মোদীর বিরোধিতা করে দেশে বিরুদ্ধে কত ভুল কথা বলেন। এরকম করবেন না প্লিজ।”

এই ক্যাপশন দিয়ে অর্জুন ভাটি তাঁর ঠাকুমার সাথে করা একটি ভিডিও শেয়ার করে রাহুল গান্ধীকে নিশানা করে। অর্জুন বলে, ‘আপনাদের সরকার ৬০ বছর পেয়েছি, এরপরেও ১৫ মিনিটের জন্য এত হা-হুতাশ করছেন কেনও? আপনি আমাদের দেশের সেনাকে কমজোর ভাবেন। কাপুরুষ ভাবেন আর চীনের প্রশংসা করেন। আপনি কেমন দেশভক্ত? আপনি নিজেকে ভারত মায়ের প্রকৃত কি করে বলেন? আপনি রিসার্চ করলেই জানতে পারবেন যে, আমাদের দেশের সেনা সবথেকে বাহাদুর। ভারত বাহাদুর ছিল, আছে আর থাকবে।”

আমি এখনো ১৬ বছরের কিশোর। আমি এখনো অনেক ছোট। কিন্তু কেউ যদি আমার দেশের দুর্নাম করে, কেউ আমার পরিবার নিয়ে কিছু বলে, তাহলে আমি চুপ থাকব না। দেখুন অর্জুন ভাটির পুরো ভিডিও … 

https://platform.twitter.com/widgets.js