Press "Enter" to skip to content

১৯৭১-এর বাংলাদেশ হিন্দু গণহত্যার মুখোশ খোলায় হিন্দু সংগঠনকে হুমকি পাকিস্তানের


ওয়েবডেস্কঃ একটি প্রতিস্থিত -আমেরিকান ফাউন্ডেশন ( American Foundation) অভিযোগ করেছে যে, বাংলাদেশে (Bangladesh) -এর গণহত্যায় ি (Pakistan) সেনার মুখোশ খোলা একটি ওয়েবসাইট শুরু করায় পাকিস্তান তাঁদের হুমকি দিয়েছে। পাকিস্তান তাঁদের ওয়েবসাইট ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ করার ফতোয়া জারি করেছে।

হিন্দু আমেরিকার ফাউন্ডেশন (HAF) জানিয়েছে যে, তাঁরা পাকিস্তান টেলিযোগাযোগ কর্তৃপক্ষ (PTA) এর ওয়েব অ্যানালাইসিস ডিভিশনের তরফ থেকে একটি চিঠি পেয়েছে, যেখানে গণহত্যা নামের একটি ওয়েব সাইটকে ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ করার হুমকি দেওয়া হয়েছে। তাঁরা জানিয়েছে যে, ওই ওয়েবসাইটে পাকিস্তানি সেনার নরসংহার সম্পর্কিত তথ্য ছিল।

HAF একটি বয়ানে বলেছে, চিঠিতে আমাদের বলা হয়েছে যে, পাকিস্তান HAF-এর ওই ওয়েবসাইটিকে পাকিস্তানে ব্লক করে দেবে। প্রায় ১০ মাস চলা এই গণহত্যায় ২০-৩০ লক্ষ মানুষের প্রাণ গিয়েছিল। দুই থেকে ৪ লক্ষ মহিলার ধর্ষণ হয়েছিল আর এক কোটির বেশি মানুষ প্রাণ ভয়ে বাংলাদেশ ছেড়ে পালিয়েছিল। নিগৃহীত মানুষদের মধ্যে বেশীরভাগই হিন্দু ছিল।

যদিও, HAF ওই ওয়েবসাইটটি বন্ধ করবে না বলে জানিয়ে দিয়েছে। HAF-এর সদস্য দীপালি কুলকর্নি বলেন, ‘পাকিস্তান সরকারের একটি সম্মানিত আমেরিকান সংগঠনকে ভয় দেখিয়ে চুপ করানোর প্রচেষ্টা তাঁদের আমেরিকান আর হওয়ার প্রমাণ দেয়।” HAF জানিয়েছে, ইতিমধ্যে পাকিস্তান তাঁদের ওয়েবসাইটটিকে তাঁদের দেশে ব্লক করে দিয়েছে।