Press "Enter" to skip to content

১ কোটি টাকা দেওয়ার প্রতিশ্রুতি পূরণ করেননি কেজরিওয়াল! আদালতের দ্বারস্থ শহীদ জওয়ানের স্ত্রী

মানুষের খারাপ সময়ের সুযোগ উঠিয়ে প্রতিশ্রুতি দেওয়া এবং পরে তা পূরণ না করা ীয় নেতাদের স্বভাবে পরিণত হয়েছে। তোষন নীতির জন্য জনগণের ট্যাক্সের টাকা উড়াবার সময় এক মুহুর্ত না ভাবলেও অন্যান্য প্রতিশ্রুতি পূরণের সময় বেশিরভাগ নেতা নেত্রীদের দেখা মেলে না। এমনই তাজা ঘটনা দিল্লী থেকে সামনে আসছে।

যেখানে অরবিন্দ কেজরিওয়াল তার প্রতিশ্রুতি পূরণ করেননি। কেজরিওয়াল সরকার আগের বছর প্রতিশ্রুতি দিয়েছিল যে, মহামারিতে সরকারি কর্মচারী ও কর্মীদের মৃত্যু হলে তাদের পরিবার পরিজনদের ১ কোটি টাকা সাহায্য দেওয়া হবে। তবে কেজরিওয়াল তার এই প্রতিশ্রুতি পূরণ করেননি বলে জানা যাচ্ছে।

ের জওয়ান অমিত রানা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। অমিত রানার শহীদ হওয়ার আগে কেজরিওয়াল সরকার এই ঘোষণা করেছিল। তবে এই ঘোষণা এখনও ঘোষণাতেই থেমে রয়েছে। ্তবে পূরণ হয়নি বলে জানিয়েছেন অমিত রানার স্ত্রী।

১ বছর পেরিয়ে গেলেও এখনও অবধি অমিত রানার স্ত্রী এক কোটি টাকা পাননি। যে কারণে তিনি দিল্লী হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। অমিত রানার স্ত্রী আদালতের কাছে এই প্রশ্ন নিয়ে ছুটেছেন যে কেন তিনি কেজরিওয়ালের প্রতিশ্রুতি মতো ১ কোটি টাকা পাচ্ছে না। ৫ ই মে ২০২০ তে অমিত রানা শহীদ হন, এত দিন কেটে গেলেও কেজরিওয়াল সরকার নিজের প্রতিশ্রুতি নিয়ে কোনো ভ্রূক্ষেপ দেখায়নি।

আদালততের ডিভিশন বেঞ্চ এই মামলায় দিল্লী সরকারকে নোটিস জারি করেছে। এই মামলার পরবর্তী শুনানি ২৩ শে জুলাই হবে বলে জানা গেছে। প্রসঙ্গত অরবিন্দ কেজরিওয়াল এখন দেশের অন্যান্য রাজ্যে নিজের পার্টির ক্ষমতা বৃদ্ধি নিয়ে কাজ করছেন বলে জানা গেছে। ইতিমধ্যে তিনি ের জনগণকে প্রতিশ্রুতি দিয়েছেন যে, যদি তারা নির্বাচনে জয়লাভ করে তবে বিদ্যুৎ পরিষেবা ফ্রী করা হবে অর্থাৎ বিনামূল্যে প্রদান করা হবে।