Press "Enter" to skip to content

১ ফেব্রুয়ারি সংসদে কবজা! খালিস্তানি ঝাণ্ডা তোলা ব্যক্তিকে ২.৫ কোটি টাকার পুরস্কারের ঘোষণা SFJ’র

নয়া দিল্লিঃ গণতন্ত্র দিবসে কৃষক আন্দোলনকারীদের দিল্লী আর লাল কেল্লায় উপদ্রবের পর এবার নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘শিখ ফর জাস্টিস” (SFJ)  আগামী ১ ফেব্রুয়ারি সংসদে কবজা করার হু’ম’কি দিয়েছে। খালিস্তানি সংগঠন SFJ লাল কেল্লায় ঝাণ্ডা তোলা ব্যক্তিকে ৩ লক্ষ ৫০ হাজার ডলার দেওয়ার কথাও ঘোষণা করেছে। SFJ কানাডা থেকে সাত মিনিটের একটি ভিডিও জারি করে লাল কেল্লায় খালিস্তানি ঝাণ্ডা তোলার কথা স্বীকার করেছে।

https://platform.twitter.com/widgets.js

১ ফেব্রুয়ারি সংসদে বাজেট পেশ করা হবে। আর সেই সময় সবার নজর সংবাদ মাধ্যমে থাকবে। সবার নজর কাড়তেই ওই দিন সংসদ ঘেরাও অভিযান রাখা হয়েছে।

উল্লেখ্য, রাজধানী দিল্লীতে গণতন্ত্র দিবসের দিনে কৃষকরা তাণ্ডব চালিয়ে ঐতিহাসিক লাল কেল্লায় শিখদের ধার্মিক ঝাণ্ডা তোলে। সেদিন দেশের জাতীয় পতাকার অপমানও করা হয়। গতকাল থেকে এই ঘটনার ছবি আর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে।

গণতন্ত্র দিবসের অবসরে দিল্লীতে হওয়া হিংসার বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে দিল্লী পুলিশ ২০০ প্রদর্শনকারীকে গ্রেফতার করেছে। তাঁদের বিরুদ্ধে হিংসা ছড়ানো, সরকারি সম্পত্তির ক্ষতি করা আর পুলিশ কর্মীদের উপর হা’ম’লা করার অভিযোগ তোলা হয়েছে। মঙ্গলবার হওয়া এই উপদ্রবে এখনো পর্যন্ত ২২ টি FIR দায়ের হয়েছে। আরেকদিকে, ২০০’র উপরে পুলিশ কর্মী আহত হয়েছে বলে জানা গিয়েছে।

রাজধানী দিল্লী আর কৃষক আন্দোলনের জায়গা গুলোতে সুরক্ষা বাড়িয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার নির্ধারিত রুট বদলে কৃষকদের দল দিল্লীর ভিতরে ঢুকে তাণ্ডব চালায় আর পুলিশের উপর হা’ম’লা করে। তাঁরা লাল কেল্লার বাইরে যেমন নিজেদের ঝাণ্ডা তোলে, তেমনই লাল কেল্লার ভিতরে ঢুকে ভাঙচুর চালায়।