Press "Enter" to skip to content

১ ফেব্রুয়ারি সংসদ মার্চ থেকে পিছু হটল কৃষকরা, বলল লাল কেল্লায় যা হয়েছে তাঁর জন্য ক্ষমা চাইছি

নয়া দিল্লীঃ গণতন্ত্র দিবসের দিনে কৃষক সংগঠন গুলো দ্বারা বের করা ট্রাক্টর র‍্যালিতে চরম তাণ্ডব হওয়ার পর বুধবার কৃষক নেতারা নিজেদের অবস্থান স্পষ্ট করেছেন। সংযুক্ত কিষাণ মোর্চার কৃষক নেতা বলবীর সিং রাজেবাল বলেন, গণতন্ত্র দিবসে ২ লক্ষের বেশি ট্রাক্টর এসেছিল। আর গোটা বিশ্ব সেদিনের ঘটনা দেখেছে। সরকার ষড়যন্ত্র করে আমাদের অভিযান ব্যর্থ করার চেষ্টা চালিয়েছিল। সরকার পাঞ্জাব কিষাণ মজদুর সমিতিকে প্যারেডে এগিয়ে দেয়। সরকারের ষড়যন্ত্রের ফলে কাল এসব হয়েছে।

তিনি বলেন, সরকার নিজেই সবাইকে লাল কেল্লা আর ITO এর দিকে পাঠিয়েছিল। দীপ সিধু সরকারের লোক। ২৬ জানুয়ারির দিন পুলিশকর্মীরা থানা ছেড়ে চলে যায় আর দীপ সিধুকে নিজের কাজ করতে দেয়। দেশের পতাকা সরিয়ে এরা ধর্মের পতাকা তোলে। এরফলে আমাদের আর দেশের মানুষের ভাবাঘেতে আঘাত লাগে। আমরা কোনও দোষ না করেও দেশবাসীর সামনে ক্ষমা চাইছি। কিন্তু আমাদের আন্দোলন চলতে থাকবে।

উনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, ৩০ জানুয়ারি দেশজুড়ে আন্দোলন করা হবে, জনসভা করা হবে আর একদিনের অনশন করা হবে। আপাতত আমরা ১ ফেব্রুয়ারি সংসদ মার্চের কার্যক্রম রদ করছি। এটা কবে হবে, সেটা আলোচনা করে সবাইকে জানিয়ে দেওয়া হবে।