Press "Enter" to skip to content

২০৩৬-এ বিশ্ব ক্রীড়ার মহাযজ্ঞ অলিম্পিক অনুষ্ঠিত হতে পারে ভারতে, কথা চলছে IOC-র সঙ্গে

নয়া দিল্লিঃ ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন ( Olympic Association)-এর সভাপতি নরিন্দর বত্রা শনিবার বলেন, ওনার সংস্থা ২০৩৬ সালে (India) অলিম্পিককের আয়োজন করানোর জন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (International Olympic Committee) সঙ্গে কথা বলছে। পাশাপাশি উনি এও বলেন যে, অলিম্পিকের উদ্বোধন অনুষ্ঠানের জন্য আহমেদাবাদের মোতেরা স্টেডিয়াম সবথেকে ভালো জায়গা হবে। বত্রা সাংবাদিকদের সামনে বলেন, ‘আমার কাছে যদি কেউ বর্তমান সময়ে উদ্বোধন অনুষ্ঠানের স্থল নিয়ে জিজ্ঞাসা করে, তবে আমি নিশ্চিত রূপে মোতেরা স্টেডিয়ামের নাম বলব।

উনি বলেন, ‘ভারতে অলিম্পিক অনুষ্ঠানের উদ্বোধনের জন্য এখন এর থেকে ভালো জায়গা আর নে। আমি বলতে পারব না ২০৩৬-এ কী হবে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে আহমেদাবাদে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য প্রস্তাব রাখব।” বত্রা বলেন, ডিসেম্বর মাসে IOA-র ের পর নতুন সভাপতি নতুন সভাপতি দায়িত্বে আসার পর একটি প্রস্তুতি নেওয়া হবে। উনি বলেন, ২০৩৬ সালের অলিম্পিক গেমের আয়োজন করার জন্য ভারত ছয় বা সাত দাবিদারের মধ্যে একটি হবে।

বত্রা বলেনে, অলিম্পিকের আয়োজন ভারতের তিন বা চারটি শহরে করা হতে পারে। আর IOA ২০৩৬ সালে ভারতে অলিম্পিকের আয়োজন করার জন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে কথা বলছে। উনি বলেন, ভারতের সুযোগ অনেক বেড়ে গিয়েছে।

বত্রা বলেন, ‘আমরা ২০৩৬-র অলিম্পিক আমাদের দেশে আয়োজন করার জন্য আগে থেকেই IOC-র সঙ্গে কথা বলছি। IOA সভাপতি হওয়ার সুবাদে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে আমার এই নিয়ে কথা হয়। ২০৩৬-র অলিম্পিক কোথায় হবে তা আগামী দুই বা তিন বছরের মধ্যে জানা যাবে। আর আমরা এই নিয়ে IOC-র সঙ্গে কথা বলছি।”