Press "Enter" to skip to content

৩০ কোটি টাকার সম্পত্তি দান করে সন্ন্যাস গ্রহণ, আধ্যাত্মিক পথে চলার সিদ্ধান্ত ব্যবসায়ী পরিবারের

[ad_1]

রাজনন্দগাঁওঃ ছত্তিশগড়ের অন্যতম বড় ব্যবসায়ী পরিবার ডাকলিয়া পরিবার আজকাল শিরোনামে উঠে এসেছে। শিরোনামে থাকার কারণ ব্যবসার সাথে সম্পর্কিত নয়, তার ব্যক্তিগত জীবনের সাথে সম্পর্কিত। প্রকৃতপক্ষে এই পরিবার পার্থিব জগৎ থেকে সন্ন্যাস গ্রহণ করে সাধু ও সাধ্বীর দীক্ষা নিয়েছে। পরিবারটি দীক্ষা নেওয়ার আগে প্রায় 30 কোটি টাকার সম্পদ দান করেছে। পরিবার বলছে যে, সকলেই নিজেদের ইচ্ছায় এই সিদ্ধান্ত নিয়েছেন।

এখন 5 জন দীক্ষা নিয়েছেন বলে জানা গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, ছত্তিশগড়ের রাজনন্দগাঁওতে বসবাস করেন ডাকলিয়া পরিবারে 6 জন। গত দিনে দীক্ষা নেন ৫ জন। যারা দীক্ষা নিয়েছেন তাদের মধ্যে রয়েছেন ভূপেন্দ্র ডাকলিয়া, তাঁর স্ত্রী স্বপ্না, ছেলে দেবেন্দ্র ও হর্ষিত ছাড়াও দুই মেয়ে মহিমা ও মুক্তা। তাদের এক মেয়ে রাজিমে দীক্ষা নেবেন ৫ ফেব্রুয়ারি। সকলেই পীযূষ সাগর মহারাজের উপস্থিতিতে দীক্ষা গ্রহণ করেন। জৈন ধর্মের অনেক বড় মানুষ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সবাই নিজ ইচ্ছায় সিদ্ধান্ত নিয়েছেন, দীক্ষা নেওয়ার আগে নিজের কোটি টাকার সম্পত্তি দান করেছেন বলে জানিয়েছেন পরিবারের প্রধান ভূপেন্দ্র ডাকলিয়া। জমি, দোকান, ব্যবসাসহ প্রায় 30 কোটি টাকার সম্পদ ছিল তার। পুরো পরিবার একসঙ্গে জৈন ধর্মে দীক্ষা নিয়েছেন।

যদিও, সেই পরিবারের একজন কন্যা এখনও দীক্ষা নেননী। আগামী মাসে প্রথা অনুযায়ী তাঁকে দীক্ষা দেওয়া হবে। এই সিদ্ধান্ত নেওয়ার পর ডাকলিয়া পরিবার স্থানীয় গণমাধ্যমকে জানায়, সবাই নিজ ইচ্ছায় এই পথ বেছে নিয়েছেন। ডাকলিয়া পরিবারের প্রধান বলেছেন যে, আমার আগে থেকেই আধ্যাত্মিকতার প্রতি টান ছিল। আধ্যাত্মিকতার চেয়ে ভালো কিছুই হতে পারে না।

[ad_2]