Press "Enter" to skip to content

৪৪-এ ৪০, গুজরাটের পুরসভা নির্বাচনে রেকর্ড জয় বিজেপির! ধরাশায়ী বিরোধীরা

গান্ধীনগরঃ গুজরাটের গান্ধীনগর ে সমস্ত ৪৪ আসনের গণনা সম্পন্ন হয়েছে। ৪৪টি আসনের মধ্যে একাই ৪০টি আসনে জয়লাভ করেছে। অন্যদিকে তিনটি আসন আর ের মাত্র একটি আসনে জয়লাভ করেছে। বলে দিই, গান্ধীনগরের ১১ ওয়ার্ডের ৪৪টি আসনে মোট ১৬২ জন প্রার্থী লড়াইয়ে নেমেছিলেন।

आम आदमी पार्टी (आप) के आने के साथ ही इस बार चुनाव परिणाम तीन तरफा होने की संभावना जताई जा रही थी लेकिन अब यह एकतरफा दिखाई दे रहा है। वहीं इस बढ़त पर भाजपा नेताओं का कहना है कि हमने विकास के नाम पर वोट मांगे हैं तथा जनता का साथ हमेशा भाजपा के साथ रहा है। उनका कहना है कि आम आदमी पार्टी से भाजपा को कोई खास फर्क नहीं पड़ेगा।

গুজরাটে আম আদমি পার্টি পা রাখার পর থেকে এবারের নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের আশা করা হয়েছিল। কিন্তু লড়াই একতরফাই হল। জয়ের পর ি জানায়, আমরা শুধুমাত্র উন্নয়নের নামে চেয়েছিলাম। বিজেপি সবসময় দেশের পাশে আছে। বিজেপি জানায়, গুজরাটে আম আদমি পার্টি আসার পরেও আমাদের কোনও ফারাক পড়েনি।

নির্বাচনে জয়ের পর গান্ধীনগরের গণনা কেন্দ্রের বাইরে বিজেপির কর্মীরা উৎসব শুরু করে দেয়। বিজেপির কর্মী-সমর্থকরা ঢাক, ঢোল বাজিয়ে নাচানাচি করে। কর্মীরা আনন্দে আত্মহারা হয়ে ওঠে। অন্যদিকে, কংগ্রেস এবং আম আদমি পার্টির শিবিরে শ্মশানের মতো নীরবতা দেখা যায়।

শাসক দল বিজেপি আর কংগ্রেস সমস্ত ৪৪টি আসনেই প্রার্থী দিয়েছিল। অন্যদিকে, আম আদমি পার্টি ৪০টি আসনে প্রার্থী দিয়েছিল। এচাহ্রাপ বহুজন সমাজ পার্টির ১৪, এনসিপির ২ এবং অন্যান্যদের ৬ ও ১১ জন নির্দলীয় প্রার্থী ময়দানে নেমেছিলেন। গান্ধীনগরে গত রবিবার ভোট গ্রহণ হয়। মোট ৫৬.২৪ শতাংশ ভোট পড়েছিল সেখানে।