Press "Enter" to skip to content

৫০ বছর আগে খ্রিস্ট ধর্ম গ্রহণ করেছিল বাবা-মা, এখন ভুল শুধরে ঘরওয়াপসি করল গোটা পরিবার

ব্যাঙ্গালুরুঃএবার ঘর ওয়াপসির ঘটনা সামনে এল কর্ণাটকের ইয়াদগির জেলা থেকে । সেখানে ৫০ বছর আগে টিমোথি হোসমানি নামে এক ব্যক্তির বাবা-মা খ্রিস্ট ধর্মে ধর্মান্তরিত হয়ে ধর্ম করেছিলেন। সে সময়ন হোসমানি খুব ছোট ছিলেন, কিন্তু এখন ৫০ বছর পার হয়ে গেলে নিজের ৫৫ বছর বয়সে হোসমানি গ্রহণ করে ঘরওয়াপসি করলেন।

রিপোর্ট অনুযায়ী, বেঙ্গালুরু থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে গুরমিতকল তহসিলের কনিকল গ্রামের িন্দা টিমোথি টাইমস অফ ইন্ডিয়াকে বলেছেন যে, তার বাবা-মা জ্ঞানমিত্র এবং সৌভাগ্য কোন পরিস্থিতিতে খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হয়েছিল তা জানেন না তিনি। তবে এখন তিনি সেই ভুল শুধরে নিয়ে নিজ ধর্মে ফিরছেন।

হোসমানির মতে, তার বাবা ১০ বছর আগে এবং মা ৬ বছর আগে মারা যান। হোসমানি জানান যে, তিনি এবং তার পরিবার এসসি সম্প্রদায়ভুক্ত। হোসমানি বলেন, তার স্ত্রী শারদাম্মা (৫০), ছেলে অভিষেক, জ্ঞানমিত্র এবং নীল আর্মস্ট্রং গত কয়েক বছর ধরে হিন্দু ধর্ম এবং হিন্দু ঐতিহ্যগুলিকে ঘনিষ্ঠভাবে অনুসরণ করছেন। তিনি আরও বলেন, তার বড় ছেলে বেঙ্গালুরুতে শ্রমিক হিসাবে কাজ করে, অন্য দুজন এখনও পড়াশোনা করছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, টিমোথি হোসমানি বাবা-মা কোনদিনও চাননি যে হোসমানি হিন্দু ধর্মে ধর্মান্তরিত হোক।

রিপোর্ট অনুযায়ী, কর্ণাটকে সম্প্রতি এমন কিছু ঘটনা ঘটেছে, যা দেখে সেখানকার অনেক পরিবারই ঘরওয়াপসির প্রস্তুতি নিচ্ছে। সাম্প্রতিক বছরগুলোতে ইয়াদগিরে এই ধরনের প্রথম ঘটনা এটি। উল্লেখ্য, কর্ণাটক সরকার রাজ্যে খ্রিস্টান ধর্মান্তর বন্ধ করতে একটি ধর্মান্তর বিরোধী বিল পেশ করেছে, যা বিধানসভায় পাশও হয়েছে। কিন্তু, কংগ্রেস এবং অনেক ক্রমাগত এর বিরোধিতা করে চলেছে।