Press "Enter" to skip to content

৭৫-এর মধ্যে ৬৭টি আসনই বিজেপির দখলে, উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের আগে বড় জয় যোগীর

ঃ উত্তর প্রদেশের পঞ্চায়েত অধ্যক্ষ ের পরিণাম সামনে এসেছে। ৭৫টি আসনের মধ্যে ৬৭টি আসনে জ্যলাভ করেছে। উল্লেখ্য, জেলা পঞ্চায়েত অধ্যক্ষ নির্বাচন হল আজ। মোট ৫৩টি আসনের জন্য গ্রহণ হয় শনিবার।

এছাড়াও ২২টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। যার মধ্যে ২১টি আসনে প্রার্থী আর ১টি আসনে সমাজবাদী পার্টির প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছিলেন। আজকের পরিণাম অনুযায়ী, বিজেপি ৬৭, সমাজবাদী পার্টি ৫টি আসনে জয়লাভ করেছে। অন্যান্যরা ৩টি আসনে জয় হাসিল করেছে।

উত্তর প্রদেশের সাহারানপুর, বহরাইচ, ইটাওয়া, চিত্রকূট, আগরা, গৌতমবুদ্ধ নগর, মেরথ, গাজিয়াবাদ, বুলন্দশহর, অমরোহা, মুরাদাবাদ, ললিতপুর, ঝাঁসি, বান্দা, শ্রাবস্তি, বলরামপুর, গোন্দা, গোরক্ষপুর, মৌ, , পিলিভিত, শাহজাহানপুর জেলা পঞ্চায়েত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অধ্যক্ষ নির্বাচিত হয়েছে। এই নিয়ে বিজেপি এবং সমাজবাদী পার্টির মধ্যে বাগবিতণ্ডা তুঙ্গে উঠেছিল।

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব বিজেপির বিরুদ্ধে নির্বাচনে অগণতান্ত্রিক উপায় আপন করার অভিযোগ করেন। আরেকদিকে, বিজেপির রাজ্য সভাপতি স্বতন্ত্র দেব সিং পাল্টা কটাক্ষ করেন। সিং একটি বয়ানে বলেন, অখিলেশ যাদব যে গণতন্ত্রের দোহাই দিচ্ছেন, সেটা ওনাকে শোভা দেয়না।

বলে দিই, উত্তর প্রদেশে জেলা পঞ্চায়েত অধ্যক্ষ পদের নির্বাচনের জন্য গত শনিবার সমস্ত ৭৫ জেলার প্রার্থীরা মনোনয়ন জমা দিয়েছিলেন। যদিও, ২২ জেলায় একজন করে প্রার্থী ময়দানে নামার কারণে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় তাঁরা। এরপর সমাজবাদী পার্টির রাজ্য সভাপতি নরেশ উত্তম শনিবার ১১ জেলার দলের সভাপতিকে নিজের পদ থেকে হটিয়ে দেন।