Press "Enter" to skip to content

৯৮ টাকায় রোজ ২ জিবি ডেটা, সবথেকে সস্তা 4G আনছে BSNL! ঘাম ছুটবে Jio সহ বাকিদের

[ad_1]

নয়া দিল্লিঃ এখনও অবধি গোটা দেশের মধ্যে BSNL-এর 4G পরিষেবাটি কেরালা, চেন্নাইয়ের মতো দেশের কিছু সীমিত অঞ্চলে চালু রয়েছে এবং জানা গেছে যে আগামী বছরের সেপ্টেম্বরের মধ্যে, BSNL 4G গোটা দেশে চালু হবে৷ সম্প্রতি রিলায়েন্স জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া তাদের প্রি-পেইড প্ল্যানগুলিকে ২৫ শতাংশ বেশি ব্যয়বহুল করেছে। এরপরে সেই পরিষেবা ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়ায় ক্ষুব্ধ হয়েছেন এবং তারা ভারত সঞ্চার নিগম লিমিটেডের তরফ থেকে (BSNL) 4G পরিষেবা চালু করার দাবি করছেন।

বিএসএনএল গত সপ্তাহে আনুষ্ঠানিকভাবে বলেছিল যে এটি ২০২২ সালের সেপ্টেম্বরের মধ্যে সারা দেশে 4G পরিষেবা চালু করবে। BSNL তার 4G পরিষেবা থেকে ৯০০ কোটি টাকা পর্যন্ত লাভের আশা করছে। এখন BSNL 4G-এর সমস্ত প্ল্যান ফাঁস হয়ে গেছে। BSNL-এর 4G প্ল্যানগুলি জিও, এয়ারটেল কিংবা ভোডাফোন আইডিয়া-র থেকে অনেক সস্তা৷

BSNL-এর সবচেয়ে সস্তা 4G প্ল্যান বিএসএনএল টেলিসার্ভিস নামের ওয়েবসাইটটি প্রথমে BSNL-এর 4G প্ল্যানের তালিকা সম্বলিত একটি রিপোর্ট প্রকাশ করেছে, যে অনুসারে BSNL 4G-এর সবচেয়ে সস্তা প্ল্যানটি হবে ১৬ টাকার, যাতে মোট ২ জিবি ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানের মেয়াদ হবে ১ দিন। দ্বিতীয় প্ল্যানটি ৫৬ টাকার, যাতে ১০ জিবি ডেটা পাওয়া যাবে এবং এর বৈধতা ১০ দিন। তৃতীয় প্ল্যানটি ৯৭ টাকার হবে যার বৈধতা ১৮ দিনের। এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং সুবিধা পাওয়া যাবে।

বাকি প্ল্যানগুলি সবিস্তারে উল্লেখ করা হল:

ডেটা সুনামি ৯৮
এই আকর্ষনীয় 4G প্ল্যানের নাম ডাটা সুনামি। এর দাম ৯৮ টাকা। এই প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন ২ জিবি ডেটা পাবেন। এতে, আপনি EROS Now এর একটি বিনামূল্যের সদস্যতা পাবেন। BSNL-এর এই প্ল্যানের বৈধতা ২২ দিন।

১৮৭ টাকার প্ল্যান
এই প্ল্যানেও গ্রাহকরা প্রতিদিন ২ জিবি ডেটা পাবেন। সমস্ত নেটওয়ার্কে এই প্ল্যানে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০ টি মেসেজ পাওয়া যাবে। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন থাকবে।

ডেটা WFH ১৫১ প্ল্যান
আপনি যদি বাড়ি থেকে কাজ করেন তবে এই পরিকল্পনাটি আপনার জন্য সেরা প্রমাণিত হবে। ২৮ দিনের বৈধতার সাথে এই প্ল্যানে মোট ৪০ জিবি ডেটা পাওয়া যাবে। এর সঙ্গে কলিং, মেসেজিংয়ের মতো সুবিধা পাওয়া যাবে। এতে ZING অ্যাপের সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

১৯৮ টাকার প্ল্যান
এই প্ল্যানের বৈধতা হবে ৫০ দিন। এতে প্রতিদিন ২ জিবি অর্থাৎ মোট ১০০ জিবি ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানে কলিং এবং মেসেজিং সুবিধাও পাওয়া যাবে না।

২৫১ টাকার প্ল্যান
BSNL-এর ২৫১ টাকার প্ল্যানেও কলিং এবং মেসেজিং পাওয়া যাবে না। এই প্ল্যানের বৈধতা ৩০ দিন এবং এতে মোট ৭০ জিবি ডেটা পাওয়া যাবে।

[ad_2]