Press "Enter" to skip to content

“৯ বছর শান্তিতে ছিলাম, এখন যেখানে যাচ্ছি পুলিশ তাড়া করছে”- কান্নায় ভেঙে পড়ল রোহিঙ্গারা

তোষণের রাজনীতি থেকে উপরে উঠে কেন্দ্র সরকার অনুপ্রবেশকারীদের উপর অ্যাকশন নেওয়া শুরু করেছে। করে যেখানে যেখানে সরকার রয়েছে সেখানে সেখানে ি অনুপ্রবেশকারী, রোহিঙ্গাদের উপর অ্যাকশন নিতে শুরু করেছে সরকার। একই সাথে কেন্দ্রশাসিত অঞ্চলে ঢুকে থাকা অনুপ্রবেশকারীদেরও খুঁজে খুঁজে বের করার কাজ ক্যামেরায় ধরা পড়েছে।

যদিও দেশের বহু রাজ্যে রোহিঙ্গারা দারুণভাবে নিজেদের বংশবিস্তার করছে। রাজনৈতিক নেতাদের ছত্র ছায়ায় পালিত হচ্ছে বিষাক্ত সাপ। এসবের মধ্যে এক সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। যেখানে কিছু রোহিঙ্গাদের কাঁদতে দেখা যাচ্ছে। ের অমানবিক কাজ করছে বলে তাদের বলতে দেখা যাচ্ছে ভিডিওতে।

ভাইরাল ভিডিও জম্মু এলাকার বলে জানা গেছে। রোহিঙ্গাদের ডিপোর্ট করার জন্য প্রশাসন যে সময় অভিযান চালিয়ে ছিল সেই সময় রোহিঙ্গারা কান্নায় ভেঙে পড়ে এবং মোদী সরকারের উপর ক্ষোভ প্রকাশ করে।

মিডিয়ায় মুখোমুখি হয়ে রোহিঙ্গারা বলে, আমরা ২০১২ সালে ে এসেছি। ৯ বছর ধরে শান্তিতে আছি। তবে এখন যেখানে পালিয়ে যাচ্ছি সেখানে পুলিশ তাড়া করছে। এক বলেছে, আমাদের ওখানে () অত্যাচার চলছে এমন অবস্থায় আমরা কি করে ফিরে যাবো! আরেক রোহিঙ্গা বলেছে, যেখানে যাচ্ছি পালাতে হচ্ছে আমাদের ঘুম উড়ে গেছে।

প্রসঙ্গত, রোহিঙ্গাদের নিয়ে দেশের সুরক্ষা বিশেষজ্ঞরা আগেই সাবধান করে দিয়েছেন। সুরক্ষা বিশেষজ্ঞরা জানিয়েছেন, রোহিঙ্গারা প্রচন্ড দ্রুত বংশবিস্তার করে। একই সাথে এর বিভিন্ন অসামাজিক কাজে লিপ্ত থাকে। শুধু এই নয়, জনসংখ্যা বৃদ্ধি পেলেই এরা কট্টররূপ র
ধারণ করবে বলেও অনেকে জানিয়েছেন।