Press "Enter" to skip to content

এই মুহূর্তের সবথেকে বড় খবরঃ কংগ্রেসের ১৫ জন বিধায়কের মধ্যে ১০ জন যোগ দিলেন বিজেপিতে

কর্ণাটকের নাটক এখনো থামেনি, আর এরই মধ্যে কংগ্রেসে বড়সড় ভাঙন দেখা দিলো। একদিকে কর্ণাটকের বিধায়কদের নিয়ে চরম অস্বস্তিতে কংগ্রেস। আর এবার গোয়াতে বড়সড় ভাঙন ধরিয়ে কংগ্রেসের ১৫ জন বিধায়কের মধ্যে ১০ বিধায়ক যোগ দিলেন বিজেপিতে। গোয়ায় বিরোধী দলনেতা চন্দ্রকান্ত কাবলেকর এর নেতৃত্বে বিধায়কদের দল বুধবার সন্ধ্যেয় বিধানসভা স্পীকারের সাথে দেখা করে কংগ্রেস ছেড়ে বিজেপিতে বিলয় হওয়ার জন্য আবেদন পত্র দেন।

এই বিধায়কদের মধ্যে আতানাসিয়ো মোন্সেরাতে, জেনিফার মোন্সেরাতে, ফ্রান্সিস সিল্ভেরা, ফিলিপ নেরী রড্রিগেজ, সি ডিয়াজ, উইলফ্রেড ডিসা, নিল্কান্ত হলারকার আর ইসিডোর ফার্নান্ডিজ এর নাম যুক্ত আছে। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত আনুমানিক ৭ঃ৩০ নাগাদ কংগ্রেসের বিধায়কেরা বিধানসভায় পৌঁছানর আগেই, সেখানে পৌঁছে যান। এছাড়াও বিধানসভার সহ সভাপতি মাইকেল লোবো ও সেখানে উপস্থিত ছিলেন।

কংগ্রেসের ১০ বিধায়কের পালা বদলের পর, এবার গোয়াতে মাত্র ৫ জন বিধায়ক রয়ে গেলো কংগ্রেসের হাতে। গোয়া বিধানসভায় বিজেপি সবথেকে বেশি ১৭, গোয়া ফরওয়ার্ড পার্টি তিন, তিনজন নির্দলীয় বিধায়ক, আর রাষ্ট্রবাদী কংগ্রেস পার্টি, মহারাষ্ট্রবাদী গোমান্তাক পার্টি, এমপিজি এর একজন করে বিধায়ক আছেন। বিরোধী দল নেতা কাবলেকরকে দল ত্যাগের ব্যাপারে জিজ্ঞাসা করা হলে, উনি এর কোন উত্তর দেবেন না বলে জানিয়ে দেন।