Press "Enter" to skip to content

উত্তরপ্রদেশে ইসলাম ত্যাগ করে সনাতন হিন্দু ধর্মে ফিরে এলো ২০ জন মুসলিম ব্যাক্তি।

কিছু খ্রিষ্টান মিশনারি ও কিছু িক সংগঠন ধর্ম পরিবর্তনের জন্য বেশিরভাগ সময় দলিতদের উপর নিশানা করে। এরা কখনো দলিতদের টাকার লোভ দেখিয়ে কখনো বিভ্রান্ত করে ধর্ম পরিবর্তন করে থাকে। ধর্মে জাতিভেদ রয়েছে, উচুঁ নিচু রয়েছে , এই সমস্ত কথা বলে দলিতদের ধর্মান্তরণ করে। কিন্তু আসলে পরে সমস্যায় পড়তে হয় বিভ্রান্ত হয়ে ধর্মান্তরণ হওয়া দলিতরা। রবিবার দিন উত্তরপ্রদেশের বাগপদে ২০ জন ত্যাগ করে ে ফিরে এসেছে। এদের মধ্যে কিছুজনের পূর্বপুরুষ দলিত থেকে মুসলিম হয়েছিলেন।

কিন্তু সমাজে এনাদের সাথে এমন ভয়ানক ব্যাবহার করা হয় যে এনারা ইসলাম ত্যাগ করে পুনরায় সনাতন হিন্দু ধর্মে ফিরে এসেছেন। SDM এর সামনে এনারা আইনি ভাবে নিজেদের ধর্ম পরিবর্তন করেন। SDM এনাদের সার্টিফিকেটও দিয়ে দিয়েছে। গতকাল অনুষ্ঠানের সহিত নিজেদের নাম পরিবর্তন করেছেন। এনাদের সাহায্য স্থানীয় হিন্দু সংগঠনগুলি করেছে, সম্পূর্ণ বিধি বিধান নেমে হিন্দু ধর্মে ফিরিয়ে আনা হয়েছে এই ব্যাক্তিদের।

কিছু কট্টরপন্থী সংগঠন এই কাজে বাধা দেওয়ার জন্য উৎসাহিত হয়েছিল কিন্তু যেহেতু প্রদেশের যোগীরাজ চলেছে তাই জিহাদি শক্তিগুলি কোনো ভাবেই প্রভাব ফেলতে পারেনি। ইসলাম ত্যাগ করা এই ব্যাক্তির জানিয়েছেন যে সমাজে তারা ন্যায়পাননি, কিছু ব্যাক্তি তাদের উপর চাপ দিয়ে প্রতারিত করতো।

এই সমস্ত কারণে তারা ইসলাম ত্যাগ করে হিন্দু ধর্মে ফিরে এসেছে বলে জানিয়েছেন। এক ব্যাক্তির হত্যাকে সমাজ আত্মহত্যা বলে প্রচার করার চেষ্টা করছে তাই উনি ইসলাম ছেড়ে হিন্দু সমাজে চলে এসেছেন।