Press "Enter" to skip to content

2025 এর মধ্যে ভারতের অর্থনীতি ছাড়িয়ে যাবে 5 ট্রিলিয়ন ডলার – বললেন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ !

ভারতের রাষ্ট্রপতি শ্রী মহাশয় দেশের জনগনের কাছে খুবই প্রিয় একজন রাষ্ট্রনেতা। এবার সে রাষ্ট্রপতি ১১ বছর পর কোনো রাষ্ট্রপতি হিসাবে গ্রিসের মাটিতে পা দিলেন। তিনি সেখানে পৌঁছেয় ের অর্থনীতি নিয়ে আসা প্রকাশ করে। তিনি সেখানে গিয়ে বলেন যে ভারতবর্ষ হল এমন একটি দেশ যেখানে অনেক ক্ষেত্রে বিনিয়োগের সুযোগ আছে সবার কাছে। এমন কি ক্রেতাদের সবচেয়ে আকর্ষনীয় বাজার হয়ে উঠতে পারে এই ভারতবর্ষ। তিনি আরও বলেন যে ভারতবর্ষের অর্থনীতি যাতে ২০২৫ এর মধ্যে ৫ ট্রিলিয়ন ডলার অর্থাৎ প্রায় ৩ লক্ষ কোটি ছাড়িয়ে যায় তার চেষ্টা আমরা চালাচ্ছি।
গ্রিসে বসবাসকারী ভারতীয় দের তিনি ভারত-গ্রিস সম্পর্ক ভালো করার দিকে লক্ষ্য রাখতে বলেছেন এবং তারা সেই দিকে যথেষ্ট সফল হয়েছেন তাই তিনি তাদের অভিনন্দন জানিয়েছেন। অর্থনীতি বিষেজ্ঞরা জানিয়েছেন যে ভারতবর্ষের অর্থনীতি খুব একটা ভালো পরিস্থিতিতে নেয়। কিন্তু রাষ্ট্রপতির এমন মন্তব্য যে সেটাতে যথেচ্ছ প্রভাব ফেলবে সে বিষয়ে তারা আশাবাদী।

আরোও পড়ুন – আবার ইতিহাস গড়লেন মোদীজি
তিনি বলেন সভ্যতা ও সংস্কৃতির দিক দিয়ে ভারত ও গ্রিসের সম্পর্ক অত্যন্ত ভালো এবং এই দুটি দেশ ের অনেক পুরনো দেশ। তিনি এটাও উল্লেখ করেন যে গ্রিক ঐতিহাসিক মেগাস্থিনিস তার বই এর মাধ্যমে ভারতবর্ষ কে বিশ্বের দরবারে সুউচ্চতায় নিয়ে যান।

আরোও পড়ুন – এমনকি এই জেলাতেও হল তৃণমূলে বড়সর ভাঙ্গন , জানেন কোথায় ?
এখন ভারতবর্ষে নিত্যপ্রয়োজনীয় জিনিস ও পেট্রোল এর দাম ধীরে ধীরে বেড়েই চলেছে এই পরিস্থিতি তে দাড়িয়ে ভারতবর্ষের অর্থনীতি ২০২৫ এর মধ্যে ৫ ট্রিলিয়ন ডলারে নিয়ে যাওয়া সত্যি তাৎপর্যপুনঃ বলেই ব্যাখ্যা করেছেন অর্থনীতিবিদরা। তিনি এটাও বলেন যে বিশ্বব্যাংকের রিপোট অনুযায়ী ভারতবর্ষের উন্নয়নের হার এখন সবচেয়ে বেশি তাই ক্রেতাদের সবচেয়ে বড় বাজার হয়ে উঠবে ভারতবর্ষ।

আরোও পড়ুন – একশো নয়, দুইশো নয় পুরো পঁচিশশো(২৫০০) এর বেশি বিরোধী দলের কর্মীরা যোগ দিল বিজেপিতে, জানেন কোথায় ?

[sg_popup id=”1″ event=”onload”][/sg_popup]
#অগ্নিপুত্র

8 Comments

Leave a Reply

Your email address will not be published.