Press "Enter" to skip to content

বড় খবরঃ ভারতের এয়ার স্ট্রাইকে খতম জৈশ এ মহম্মদ এর ২৫ কম্যান্ডার

ভারতের তরফ থেকে পাকিস্তানে করা এয়ার স্ট্রাইকে জৈশ এ মহম্মদ এর ২৫ সিনিয়র কম্যান্ডার খতম। সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী এনএসএ অজিত ডোভাল এই তথ্য CCS কে দিয়েছে। সূত্র জানিয়েছে ধ্বংস করা জঙ্গি ঠিকানা গুলো সাধারণ ছিল না। এই ঘাঁটি গুলো পাকিস্তানের চর সংস্থা ISI এর সাহায্যে চলত।

সূত্র অনুযায়ী অজিত ডোভাল CCS কে জানিয়েছে, ‘যেই ঠিকানা গুলোকে ধ্বংস করা হয়েছে সেখানে ফায়ারিং রেঞ্জ, বিস্ফোটক টেস্ট ফ্যাসিলিটি, ট্রেনার্সদের জন্য এসি অফিস, ট্রেইনি দের জন্য ব্যারাক ও ছিল। এয়ার ফোর্স তাঁদের রিক্রিয়েশন সেন্টার, সুইমিং পুল এবং সমস্ত রকম জিনিষই ধ্বংস করে দিয়েছে। এই সমস্ত সুবিধা সেখানে পাকিস্তানি সেনা আর ISI এর দ্বারা দেওয়া হয়েছিল। সেখানে হামলার সময় অনেক জঙ্গি ছিল, কারণ পুলওয়ামা হামলার পর সমস্ত রকম লঞ্চ প্যাডস শিফট করা হয়েছিল”

ভারতীয় বায়ুসেনা মঙ্গলবার পিওকে তে ঢুকে জঙ্গি ঠিকানা গুলোকে তছনছ করে দেয়। ভারত ২১ মিনিটের হামলায় চরম বোমা বর্ষণ করে পিওকের জঙ্গি আস্তানা গুলোকে নিশানা বানায়। ভারতের এই অভিযানে দুই থেকে তিনশ জঙ্গি মরার পাওয়া গেছে।

পুলওয়ামা জঙ্গি হামলার পর থেকেই ভারত আর পাকিস্তানের মধ্যে উত্তেজনা বেড়ে যায়। পুলওয়ামা হামলার প্রতিশোধ নেওয়ার জন্য ভারতীয় বায়ুসেনা এয়ার স্ট্রাইক করেছে। ভারতীয় বায়ুসেনার ১২ মিরাজ-২০০০ যুদ্ধ বিমান জৈশ এর আস্তানা গুঁড়িয়ে দিয়ে আবার দেশে চলে আসে।

পাকিস্তানে জঙ্গিদের উপর সবথেকে বড় হামলা এটাই। বায়ুসেনা চার থেকে পাঁচটি জৈশ এর লঞ্চিং প্যাড পুরো ধ্বংস করে দিয়েছে। যেখানে দুই থেকে তিনশ জঙ্গির মৃত্যুর খবর সামনে এসেছে।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.