Press "Enter" to skip to content

অ্যাডভাইসরি জারি হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে জম্মু কাশ্মীরে খতম তিন জঙ্গি, এখনো দুই যায়গায় চলছে এনকাউন্টার

অ্যাডভাইসরি জারি হওয়ার পর থেকে ২৪ ঘণ্টার মধ্যে জম্মু কাশ্মীরে খতম ৩ জঙ্গি। শুক্রবার শোপিয়ান এর পন্ডুশান গ্রামে শুরু হওয়ার এনকাউন্টার শনিবার পর্যন্ত চলে। গতকাল এই এনকাউন্টারে দুই জঙ্গি খতম হয়েছিল। সেনা শোপিয়ানে আজও এক জঙ্গিকে খতম করে। আবার আজ সকালে জম্মু কাশ্মীরের সাপোরে জঙ্গিদের সাথে এনকাউন্টার শুরু হয়। এখনো পর্যন্ত উপত্যকায় ২৪ ঘণ্টায় তিন জঙ্গি খতম হয়েছে। তবে দুঃখের ব্যাপার হল এক জওয়ানও শহীদ হয়েছেন।

আপনাদের জানিয়ে রাখি, বৃহস্পতিবার রাতে সেনা শোপিয়ানের পন্ডুশান গ্রামে কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পায়। এরপর সেনা সেখানে তল্লাশি অভিযান চালায়। তল্লাশি অভিযান চালানোর সময় শনিবার সকালে জঙ্গিরা সেনার উপরে ফায়ারিং শুরু করে দেয়। সেনা পালটা হামলা চালিয়ে জিনাত উল ইসলাম নাইকু সমেত দুই জঙ্গিকে খতম করে। জিনাত এর দেহ উদ্ধার করে সেনা। তাঁর দেহ শুক্রবার রাতেই তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়। মৃত জিনাত উল ইসলাম নাইকু জইশ-এ-মোহম্মদ এর স্থানীয় কম্যান্ডার ছিল। সে শোপিয়ানে কয়েকটি জঙ্গি হামলায় যুক্তও ছিল।

আরেকদিকে জম্মু কাশ্মীরে শনিবার সকালে জঙ্গিদের সাথে এনকাউন্টার শুরু হয় সেনার। এই এনকাউন্টার জম্মু কাশ্মীরের সাপোর এর মলমাপনপোরা এলাকায় শুরু হয়। এই এনকাউন্টারে এক জঙ্গি খতম হয়। এলাকায় এখনো দুই জঙ্গি লুকিয়ে থাকার খবর আসছে। সেনা গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালাচ্ছে। এই এনকাউন্টারে সেনার এক জওয়ানও আহত হয়েছেন।