Press "Enter" to skip to content

পুনরায় বিজেপি ক্ষমতায় ফিরে এই ৫ টি বড় কাজ শুরু করবেন নরেন্দ্র মোদী, যা বদলে দেবে পুরো দেশকে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ( Narendra Modi ) নামে আরেকবার লেগে গেলো মোহর ২০১৯-এর লোকসভা নির্বাচনে ২৩শে মে শুরু হওয়া ভোটগণনার সাথে সাাথেই। “অবকি বার ফির মোদি সরকার” এই স্বপ্ন আবার পূরণ হলো। জানিয়ে রাখি, মোট ৫৪২ টি সিটের মধ্যে NDA-কে ৩৫৪ টি সিট UPA-কে ৮৬ টি সিট ও অন্যান্যদের ১০৪ টি সিট পেতে দেখা  গেছে। এই পরিনাম গুলি দেখার পর সারাদেশ জুড়ে পিএম মোদীর জিতের উৎসবের পরিবেশ সৃষ্টি হয়ে আছে। যেখানে বিপক্ষ ক্যাম্পে নিস্তব্ধতা ছেয়ে আছে। ইচ্ছা থাকা না সত্ত্বেও সবাই PM মোদী কে অভিনন্দন দেওয়া শুরু করে দিয়েছেন। Demonetization থেকে শুরু করে GST-র বিষয় হোক কিংবা দুর্নীতির বিরুদ্ধে কার্যকারিতা বা পাকিস্তানের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক। এই সব বিষয় গুলি ভারতীয় জনতা পার্টিকে ভারী বহুমত দিয়ে জিত লাভ করিয়েছে।

জানিয়ে দি, এখন নরেন্দ্র মোদী আগের থেকে অনেক বেশি শক্তিশালী হয়ে ফিরে এসেছে। কারণ নরেন্দ্র মোদী এখন আগের থেকে অনেক বেশি আসন পেয়ে ক্ষমতায় ফিরে এসেছে। বর্তমানের নরেন্দ্র মোদীর ভার্সনকে মোদী ২.০ নাম দেওয়া হয়েছে। এই মোদীর নেতৃত্বে সরকার যে সব কাজ করার পথে অগ্রসর হতে চলেছে তা খুবই লক্ষণীয়।

প্রথমত:- মোদি সরকার ২০১৯-এ আবার ক্ষমতায় এসে লোকের বেনামি সম্পত্তি ও বেনামি লেনদেনের উপর হামলা করতে পারেন। অনেক লোকেদেরই এই বিষয় বিপদ অনুভব হতে পারে, যাদের সম্পত্তি এখনো অব্দি অন্ধকারে পড়ে আছে।

দ্বিতীয়:-এরপর সব নাগরিকদের জন্য “এক দেশ এক আইন” নীতি চালু  করা সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে। এর অন্তর্গত সব ধর্ম ও সব  জাতির উপর একটি আইন লাগু হবে।

তৃতীয়:- এরপর আসে ” তিন তালাক বিল” যেটিকে ভাজপা লোকসভা-রাজ্যসভায় এনেছিলেন।
মোদি সরকার মুসলিম মহিলাদের পক্ষে এই বিলের উপর কর্ম করতে পারেন।

চতুর্থ:- এছাড়াও রয়েছে NRC-র বিষয়। দেশের পূর্বত্তরে NRC-র বিষয়টি উঠেছিল। যার উপর পশ্চিম বাংলার মমতা ব্যানার্জি বিরোধ করেছিলেন। সরকারকে আসাম-অরুণাচলের বিরোধের সমুখীন হতে হয়েছিল। এমনিতে বিজেপি সরকার NRC-কে পুরো দেশে লাগু করার প্রতিজ্ঞা করেছেন। অর্থাৎ এইবারের কার্যকালে এইসব বিষয়ের উপর সরকারে একশন দেখা যাবে।

পঞ্চম:-এছাড়াও কাশ্মীর থেকে ধারা ৩৭০ এবং 35A কে মুছে ফেলার উপরেও কাজ করবে পুনরায় ফিরে আসা নরেন্দ্র মোদীর সরকার।

you're currently offline