Press "Enter" to skip to content

স্কুলে ‘জয় শ্রী রাম” বলায়, ক্লাস ওয়ানের বাচ্চাকে মারধর করলো শিক্ষক

গতকালের পর আজও জয় শ্রী রাম ধ্বনি দেওয়ার পর মারধরের ঘটনা সামনে এলো। গতকাল দক্ষিণ ২৪ পরগনা জেলার বিষ্ণুপুরের বাখরাহাট উচ্চ বিদ্যালয়ে জয় শ্রী রাম বলায় স্কুলে ঢুকে পড়ুয়াদের মারধর করে একদল দুষ্কৃতী। ওই ঘটনার পর চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয় গোটা এলাকায়।

অভিযোগ অনুযায়ী, স্কুল চলাকালীন স্কুলের ভিতরে কয়েকজন পড়ুয়া জয় শ্রী রাম বলে ওঠে। আর সেই সময় রাস্তা দিয়ে যাওয়া কিছু দুষ্কৃতীরা স্কুলে ঢুকে পড়ুয়াদের উপর আক্রমণ করে। বেধড়ক মারধর করা হয় ক্ষুদে পড়ুয়াদের। খবর পেতেই ঘটনাস্থলে আসে পুলিশ। বহিরাগতদের অত্যাচার দেখে লাঠি চালায় পুলিশ। ঘটনার পর থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়েছে বিষ্ণুপুরে।

গতকালের এই ঘটনার পর আজও একই কান্ড দেখা গেলো রাজ্যের একটি বেসরকারি স্কুলে। অভিযোগ, ক্লাস চলাকালীন প্রথম শ্রেণীর এক পড়ুয়া ও তাঁর বন্ধু ক্লাসে জয় শ্রী রাম বলে ওঠে। শিক্ষকের কানে জয় শ্রী রাম ধ্বনি যাওয়ার পরেই চরম চটে যান। এরপর শিক্ষক ছুটে গিয়ে ক্লাস ওয়ানের ওই দুই বাচ্চাকে বেধড়ক মারধর করেন।

ক্লাস ওয়ানের ওই বাচ্চা বাড়িতে গিয়ে তার অভিভাবকদের সমস্ত ঘটনা জানায়। এমনকি কান্নাকাটি করে আর স্কুলে না যাওয়ার কথা বলতে থাকে ওই ক্ষুদে পড়ুয়া। পড়ুয়ার বাবা জানান, স্কুলের সম্মানের কথা ভেবে পুলিশে এই ঘটনার কথা জানাবেন না তিনি। তবে, আগামীকাল স্কুল কর্তৃপক্ষের কাছে এই ঘটনা নিয়ে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে নালিশ জানানোর কথা বলেন তিনি।

স্কুল কর্তপক্ষ থেকে জানানো হয় যে, তাঁরা ছাত্রের অভিভাবকদের থেকে এখনো কোনো অভিযোগ পাননি। তবে, এই ঘটনা খতিয়ে দেখছেন তাঁরা। এমনকি অভিযুক্ত শিক্ষকের সাথে জিজ্ঞাসাবাদ ও চালানো হচ্ছে।