Press "Enter" to skip to content

দেশ জুড়ে দাঙ্গা ছড়াচ্ছে নির্বাচন কমিশন, আজব যুক্তি আম আদমি পার্টির নেতার!

(Aam Admi Party) অভিযোগ করে বলেছে যে, কেন্দ্র সরকারের চাপের ফলে নির্বাচন কমিশন (Election Commission) দেশের শান্তি ভঙ্গ করার চেষ্টা করছে। VVPAT এর গণনা নিয়ে কমিশন যে রাজনীতি করছে, তাতে পার্টি এবং প্রার্থীদের মধ্যে সংঘর্ষ বাড়বে। আম আদমি পার্টি অভিযোগ করে বলে যে, কেন্দ্র সরকারের ইশারায় কমিশন দেশ জুড়ে দাঙ্গার পরিস্থিতি তৈরি করার চেষ্টা চালাচ্ছে।

আপ মুখমাত্র তথা বিধায়ক সৌরভ ভরদ্বাজ (Saurabh Bhardwaj) মাধ্যমের সাথে কথা বলার সময় বলেন, আপ অনেকদিন ধরেই এর প্রাথমিকতা নিয়ে প্রশ্ন তুলেছে। আমাদের ধারণা এটাই যে, ম্যাশিনের সাথে কারচুপি করা সম্ভব। কিন্তু কেন্দ্র সরকার এই নিয়ে গুজব ছড়াচ্ছে। কেন্দ্র সরকার ম্যাশিনে কারচুপি করে ভোটারদের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিচ্ছে।

সৌরভ ভরদ্বাজ এর অনুসারে, সব দল গুলোই দাবি করছে যে, এভিএম এর ভোটের সাথে ভিভিপ্যাট এর ভোট মেলানো হোক। কিন্তু নির্বাচন কমিশন এটা করতে নারাজ। নির্বাচন কমিশন বলছে যে, আগে সমস্ত লোকসভা আসনের গণনা হবে, তারপর ভিভিপ্যাট মিলিয়ে দেখা হবে।

সৌরভ ভরদ্বাজ প্রশ্ন করেন যে, যদি গণনার পর প্রার্থী জিতে যায়, আর ভিভিপ্যাট মেলানোর পর ির প্রার্থী হেরে যায়, তাহলে স্থগিত করতে দেবে? ওঁরা কি আবার নির্বাচন করানোর জন্য রাজি হবে?

সৌরভ ভরদ্বাজ এর অভিযোগ, নির্বাচন কমিশন ভোট গণনার পর ভিভিপ্যাট মেলানোর কথা বলছে, ওরা সোজাসুজি দেশে দাঙ্গা বাঁধানোর চেষ্টা করছে। এর ফলে দেশে অরাজকতার সৃষ্টি হবে, আর দেশের শান্তি ভঙ্গ হবে। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তে দেশে দাঙ্গার পরিস্থিতি তৈরি হবে।