Press "Enter" to skip to content

প্রধানমন্ত্রী মোদীর ব্যাক্তিগত জীবন নিয়ে অপত্তিজনক মন্তব্য করলেন AAP এর প্রাক্তন নেত্রী আলকা লাম্বা।

কিছুদিন আগেই প্রধানমন্ত্রী মোদীকে Father of India বলেন আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। যা নিয়ে এখন ভারতে রাজনৈতিক বিতর্ক শুরু হয়ে গেছে।
মঙ্গলবার আম আদমি পার্টির  প্রাক্তন নেত্রী আলকা লাম্বা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সেই মন্তব্যের সমালোচনা করেন যেটায় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘ভারতের জনক’ বলেছিলেন। দিল্লির চাঁদনী চকের পূর্ব AAP-র প্রাক্তন বিধায়ক লাম্বা, ট্রাম্পের এই মন্তব্যে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, “যে কারোর স্বামী হতে পারলো না, সে  পিতা কীভাবে হবে?” এই সম্পর্কে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বলেছেন যে মার্কিন  রাষ্ট্রপতি দ্বারা প্রধানমন্ত্রী মোদীকে ‘ভারতের জনক’ বলায় যারা গর্বিত বোধ করেন না তাদের নিজেদেরকে ভারতীয় হিসাবে বিবেচনা করা উচিত নয়।

উনি আরো বলেন, যারা বিদেশে থাকে সেইসব লোকেরা নিজের ভারতীয় বলতে গর্বিত বোধ করেন।এটি  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিত্ব এবং ব্যক্তিগত প্রচারের কারণে ঘটছে… মার্কিন রাষ্ট্রপতির কাছ থেকে যদি একটি সুস্পষ্ট ও নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি প্রকাশ পায় তবে আমি মনে করি যে রাজনৈতিক সম্পর্ক থাকা সত্ত্বেও সমস্ত ভারতীয় নাগরিকের এই বিষয় গর্ববোধ করা উচিত। ” তিনি আরও বলেন যে, “প্রথমবারের মতো মার্কিন রাষ্ট্রপতি কোনও প্রধানমন্ত্রীর প্রশংসা করতে এই জাতীয় শব্দ ব্যবহার করেছেন। যদি কেউ এ নিয়ে গর্ব না করে তবে সম্ভবত সেই ব্যক্তি নিজেকে ভারতীয় হিসাবে বিবেচনা করেন না। ”

তাৎপর্যপূর্ণভাবে, মঙ্গলবার নিউইয়র্কের জাতিসংঘের সাধারণ পরিষদের সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনের সময় ট্রাম্প প্রধানমন্ত্রী মোদীর প্রশংসা করেছিলেন এবং তাঁকে ‘ভারতের জনক’ বলে অভিহিত করেছেন। কিন্তু আলকা লাম্বা এ নিয়ে প্রধানমন্ত্রী মোদীর উপর কটাক্ষ শুরু করে দেন। আলকা লাম্বা প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত জীবন নিয়ে কটাক্ষ করেন। আলকা লাম্বা বলেন, , “যে কারোর স্বামী হতে পারলো না, সে  পিতা কীভাবে হবে?”

ট্রাম্প বলেছিলেন যে তিনি ব্যক্তিগতভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনেক শ্রদ্ধা করেন এবং  তাঁকে পছন্দ করেন। তিনি বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদী একজন ভদ্রলোক এবং দুর্দান্ত নেতা। ট্রাম্প বলেন আগে ভারতের অবস্থা অন্যরকম ছিল। কিন্তু তিনি (প্রধানমন্ত্রী মোদী) সবাইকে সাথে নিয়ে ভারতকে একত্রিত করেছেন। একজন বাবা যেমন সবাইকে একত্রিত করেন, তেমনি তিনি ভারতের পিতা। অতএব, আমরা তাকে ‘ভারতের জনক’ বলব।

you're currently offline