Press "Enter" to skip to content

চমৎকার- মিগ-২১ দিয়ে এফ-১৬ ধ্বংস করার কথা শুনে অবাক হলেন পুতিন, অভিনন্দনের বাহাদুরি কে স্যালুট জানাতে রাতেই করলেন প্রধানমন্ত্রীকে ফোন

ভারতীয় বাঘ উইং কম্যান্ডার অভিনন্দন গোটা বিশ্বের সামনে নিজের এবং দেশের নাম উজ্জ্বল করলেন। রাশিয়া, আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স আর চীন সমেত অনেক বড়বড় দেশেই এখন অভিনন্দন ট্রেন্ড করছে। আর হবেই না কেন? ও তো করেছে এমনই এক কাজ। সেকেন্ড জেনারেশন ফাইটার জেট থেকে উনি ফোর্থ জেনারেশন এর আমারিকান ফাইটার জেট কে ধ্বংস করে দিয়েছেন। আর এই ঘটনাই সবাইকে অবাক করে দেয়। আর এই ঘটনার পরে রাশিয়াতে অভিনন্দনকে নিয়ে জোর চর্চা চলছে।

রাশিয়া আর আমেরিকার মধ্যে সম্পর্ক কেমন সেটা আমাদের কারও অজানা নেই। আর এই সময়ে রাশিয়াতে উইং কম্যান্ডার অভিনন্দনকে নিয়ে চরম উৎসাহ দেখা যাচ্ছে। রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনও উইং কম্যান্ডার অভিনন্দনের এই কাজে অবাক হয়ে গেছেন। একটি মিগ ২১ দিয়ে এফ ১৬ বিমানকে ধ্বংস করার কথা কেউই ভাবতে পারেনা। কিন্তু ভারতীয় সেনা এটা করে দেখিয়েছে।

এই ঘটনার পরে রাশিয়া আমেরিকার কাছে নৈতিক জয় পেয়েছে। রাশিয়ার রাষ্ট্রপতি এই ঘটনার পর গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেন। ২৮শে ফেব্রুয়ারির বিকেলে নরেন্দ্র মোদীর সাথে ফোনে কথা বলেন পুতিন। আর পাওয়া তথ্য অনুযায়ী মিগ দিয়ে আমেরিকান এফ ১৬কে কিভাবে ধ্বংস করা হল, সেটা নিয়েও চর্চা হয় দুই দেশের নেতার মধ্যে।

আমারিকায় এই ঘটনার পর উত্তেজনা ছড়ায়, কারণ এফ ১৬ আমেরিকান ফাইটার জেট। আর এই জেট নিয়ে আমেরিকানরা চরম গর্ব করত। আরেকদিকে মিগ ২১ রাশিয়ার ফাইটার জেট, আর এই বিমান অনেক পুরানো। টা স্বত্বেও মিগ ২১ এর কাছে হার মানল এফ ১৬।

উইং কম্যান্ডার অভিনন্দন এই অসম্ভবকে সম্ভব করে রেকর্ড করে ফেলেছেন। উনি দ্বিতীয় জেনারেশন এর ফাইটার জেট ব্যাবহার করে, ফোর্থ জেনারেশন এর ফাইটার জেটকে ধ্বংস করেছেন, আর এই ঘটনার পর উনি এখন বিশ্বের সেরা পাইলটদের মধ্যে একজন হয়ে উঠেছেন।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.