Press "Enter" to skip to content

বিহার, পাঞ্জাব থেকে বেরিয়ে এলো নির্বাচনের ফলাফল! পরিসংখ্যা দেখে হুশ উড়বে বিজেপি বিরোধীদের।

AVBP এর নাম টিভি বা খবরের কাগজে কখনো শুনে বা দেখে থাকবেন। তবে এখনো অনেকে AVBP সম্পর্কে জানেন না। তাদের জানিয়ে দি, একটা বিদ্যার্থী সংগঠন। যার পুরো নাম অখিল ভারতীয় বিদার্থী পরিষদ। এই সংগঠন অর্থাৎ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের একটা শাখা যেখানে ছাত্ররা যোগদান করার সুযোগ পায়। AVBP সংগঠন বিশ্বের বড়ো সংগঠনের মধ্যে একটা যার সাথে লক্ষ লক্ষ ছাত্রছাত্রী যুক্ত রয়েছে এবং প্রতিদিন বৃদ্ধি পেয়েয় চলেছে। এই সংগঠনের স্থাপনা ১৯৪৮ হয়েছিল কিন্তু আধিকারিক দিক থেকে সংগঠন ১৯৪৮ এ রেজিস্টার হয়েছিল। এই সংগঠনের প্রধান উদেশ্য, ছাত্রছাত্রীদের এক করে তাদের শক্তিকে রাষ্ট্র নির্মাণে কাজে লাগানো। আজকের দিনে দাঁড়িয়ে এই সংগঠন সফলতার পতাকা উড়িয়ে দিতে সক্ষম হয়েছে।

নরেন্দ্র মোদী যেদিন থেকে প্রধানমন্ত্রী পদে বসেছেন তখন থেকে ও AVBP সংগঠন নিজেদের সফলতার মাত্রা লাগাতার বাড়িয়ে চলেছে। আর এই ঝড় এখনো থামবার নাম নিচ্ছে না। এখনো প্রধানমন্ত্রী মোদীর লোকপ্রিয়তার সামান্যতম কমতি আসেনি। দেশের আলাদা আলাদা রাজ্যে AVBP সংগঠনের নির্বাচন হয়েছে, যার পরিসংখ্যান সামনে এসেছে। এখন পরিসংখ্যান ও ফলাফল দেখে বিরোধীদের হুশ উড়ে যাবে। প্রথমে বিহারের নির্বাচনের ফলাফল জানিয়ে দি।

বিহারের পূর্ণিয়া বিশ্ববিদ্যালয় থেকে AVBP জয় লাভ করেছে। মোট ৫ টি আসনের মধ্যে ৫ টিতেই জয়লাভ করেছে। পূর্ণিয়া বিশ্ববিদ্যালয়ের নুপুর শুভাঙি(সভাপতি), প্রীতি যাদব, সঞ্চিতা বেদবাণী ছাত্রদের জনদেশকে জয় লাভ করে বিরোধীদের একঘরে করে দিয়েছে। উল্লেখ্য, ের GCG 11 চন্ডীগড় থেকে ABVP এর গরিমা গার্গ এভিবিপিএর নির্বাচন জিতে নিয়েছে। অন্যদিকে যদি আমরা ের কথা বলি তাহলে সেখান দ্বিতীয় স্থানে রয়েছে। এটা প্রথমবার যখন সেখানে ABVP নিজেদের প্রভাব দেখাতে সক্ষম হয়েছে।

এমনকি কিছুদিন আগেই কেরালায় ABVP তিনটি কলেজের ৩২ টি আসনের মধ্যে ৩২ টি জিতে নিয়েছে। কেরালার নালন্দা ইউনিভার্সিটির মোট ১৪ টি আসনের ১৪ টি, IHRD কলেজ কুম্বলের মোট১০ টি আসনের ১০ টি ও গোবন্দ8 পারে কলেজ মন্জেসর এই মোট ৮ টি আসনের ৮টি ABVP জয় করে নিয়েছে। ইতিহাসে এই প্রথমবার ABVP কেরালার কলেজে এত আসন পেয়েছে। অন্যদিকে লেফট ও NSUI এই তিনটি কলেজেই শুন্য আসন পেয়েছে। বিহারেও মোট পাঁচটি আসনের মধ্যে পাঁচটি জিতে নিয়ে প্রমান করেছে যে উত্তর ভারত ও দক্ষিন ভারত সব স্থানেই ABVP শক্তি বৃদ্ধি করে নিয়েছে।