Press "Enter" to skip to content

হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয় গেরুয়াময়! ABVP এর বড়ো জয়ে হতাশ কট্টরপন্থী আসাউদ্দিন ওয়েসী।

৮ বছর পর আরো একবার ইতিহাস তৈরি করলো RSS এর শাখা ছাত্র সংগঠন। দিল্লী ইউনিভার্সিটির পর এবার ইউনিভার্সিটি থেকে বড়ো জয় পেল ছাত্র সংগঠন। হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নির্বাচনে প্রত্যেকটি প্যানেলেই বিরোধীদের আছড়ে দিয়ে জয়লাভ করেছে । দিল্লি ইউনিভার্সিটি থেকে ফলাফল আসার পর JNU থেকেও ভোটের ফলাফল বেরিয়ে এসেছিল কিন্তু সেখানে বামপন্থী ও জিহাদি শক্তি বেশ সক্রিয় হওয়ায় খুব ভালো ফলাফল করতে পারেনি ছাত্র সংগঠন। তবে হায়দ্রাবাদ থেকে ভালো ফলাফল করে আরো একবার বড়ো জয়লাভ করলো RSS এর শাখা এই ছাত্র সংগঠন। হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্র রোহিত ভেমুলার মৃত্যু নিয়ে মিডিয়া ও বামপন্থীরা দেশজুড়ে বিরোধী ও মোদীর বিরোধী এজেন্ডা চালিয়েছিল।

কিন্তু ভোটের মাধ্যমে হায়দ্রাবাদ ইউনিভার্সিটির ছাত্র মিডিয়াকেও যোগ্য জবাব দিয়েছে বলেই মনে করা হচ্ছে। জানিয়ে দি, ৭ ডিসেম্বর তেলেঙ্গানায় বিধানসভার ভোটগ্রহণ যা নিয়ে দলগুলি মাঠে নেমে পড়েছে। এর মধ্যে হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের জয় নিশ্চিতভাবে বিজেপিকে একটা বড়ো বুস্ট দেবে।

বিগত শুক্রবার অনুষ্ঠিত হয়েছিল ছাত্র সংসদের ভোটগ্রহণ পক্রিয়া। বিশ্ব বিদ্যালয়ের ৭৫ শতাংশ ছাত্র ভোট দিয়েছিল যেখনে ভোটাধিকার প্রয়োগ করেছিলেন প্রায় ৫০০০ ছাত্র। তেলেঙ্গানায় নির্বাচন ঘোষণার পরেই এমন একটা বড় সুখবর আসবে তা ভাবতে পারেনি সাধারণ জনগণ।অনেকে হায়দ্রাবাদের এই জিতকে নিয়ে আসাউদ্দিন ওয়েসীর মতো কট্টরপন্থী মুসলিম নেতাদের উপর আক্রমণ করতে শুরু করে দিয়েছে।

Abvp win in

জানিয়ে দি, নির্বাচনে সভাপতি পদে ১৬৬৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন এবিভিপি এর আরতি এন নাগপাল।  সহসভাপতি, সাধারণ সম্পাদক,যুগ্ম সম্পাদক ও সাংস্কৃতিক সম্পাদক পদে জিতেছেন এবিভিপি-র অজিত কুমার, ধীরজ, প্রবীণ কুমার, অরবিন্দ এস কুমার। একই সাথে খেলা সম্পাদক পদে জিতেছেন নিখিল রাজ।