Press "Enter" to skip to content

বন্যার পর কেরালায় গেরুয়া ঝড়! বামপন্থী ও কংগ্রেসকে সাফ করে নির্বাচনে বিজেপির রেকর্ড জয়।

কিছুদিন আগেই কেরালা বিধ্বংসী বন্যার মধ্যে দিয়ে গেছে। বন্যার সময় কেরালার মানুষের পাশে RSS ২০,০০০ স্বয়ংসেবক নামিয়েছিলো। সেই সময় কেরালার জনগণ পরিষ্কার বুঝতে পেরেছে যে তাদের আপন কে আর কারা শুধু রাজনীতি করছে।যদিও সমস্থ বিষয়টিকে এড়ানোর চেষ্টা করছিল দেশের দালাল মিডিয়া। জানিয়ে দি, কোরালার বন্যার সময় একদিকে যেমন RSS এর সয়ংসেবকরা জনগণের প্রাণরক্ষা ও সেবার জন্য নেমে পড়েছিল এমনকি কিছু কার্যকর্তা প্রাণও হারিয়েছেন , ঠিক তখনই দেশের সরকারকে বদনাম করার জন্য UAE ৭০০ কোটি অর্থ দান করছে বলে মিথ্যা প্রচার করছিল। মিডিয়া RSS এর কাজ দেখায়নি কিন্তু কেরালার জনগণ মাঠে RSS এর কাজ দেখেছে। যার কারণে দেরীতে হলেও কেরালার জনগণের চোখ খুলেছে। কেরালার ঘোর বামপন্থী জেলা খাসরাগড়ে ৩ টি কলেজের নির্বাচনে abvp দল বামপন্থীদের পুরো সাফাই করে দিয়েছে।

মোট ৩২ টি আসনের মধ্যে ৩২ টি জিতে নিলো ABVP দল। বামপন্থীদের ছাত্রসঙ্ঘ ও কংগ্রেসের এনএসইউআই তিন কলেজ থেকে ১০০ শতাংশ উধাও হয়ে গেছে। ফলাফল কিছুটা এই রকম,
নালন্দা ইউনিভার্সিটি পেরালার মোট আসন ১৪ টি যার মধ্যে ABVP-১৪, লেফট-০০, NSUI-০০,
IHRD কলেজ কুম্বলে মোট আসন ১০ জাত মধ্যে ABVP-১০, লেফট-০০, NSUI-০০
গোবিন্দ পারে কলেজ মন্জেসর এর মত আসন ৮ যার মধ্যে ABVP-৮, লেফট-০০, NSUI-০০,

নির্বাচনের মোট ৩২ টি সিটের ৩২ টি জয় লাভ করেছে। এটা কোনো ছোট ব্যাপার নয় এটা একটা বড়ো রেকর্ড তৈরি করেছে কেরালা। কারণ কেরালায় হয় বামপন্থী জয় লাভ করে নতুবা কগ্রেস জয়লাভ করে। কিন্তু কেরালার বন্যা জনগণকে দেখিয়ে দিয়েছে যে তাদের আপনজন কে যার কারণে কেরালার ছাত্রছাত্রীরা লেফট ও কংগ্রেসকে সাফ করে দিয়ে ABPV এর পক্ষে সমস্থ আসন দিয়েছে। মিডিয়া হয়তো এই এড়িয়ে যাবে।

কিন্তু ABPV এর জয়লাভের পর সেখানের হিন্দু ছাত্রছাত্রীরা খুব আনন্দের সাথে জয়কে উৎযাপন করেন। ছাত্রছাত্রীরা গেরুয়া পতাকা উড়িয়ে ও জৌলুস বের করেছিল। কেরালার মানুষ দাবি করেছেন যদি এইসময় কেরালায় নির্বাচন হয় তাহলে বামপন্থী পার্টি দেশ থেকে সাফ হয়ে যাবে।বামপন্থীদের এখন শুধু কেরালায় রয়েছে। জনগণের দাবি যদি এখন নির্বাচন হয় তাহলে বামপন্থীদের অস্থিত চিরদিনের মতো শেষ হয়ে যাবে।