Press "Enter" to skip to content

ইন্দিরা গান্ধী মা গঙ্গা আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নর্দমা: অধীর রঞ্জন চৌধুরী

আজ লোকসভায় কংগ্রেসের পশ্চিমবঙ্গের একমাত্র সাংসদ অধীর রঞ্জন চৌধুরী (adhir ranjan chowdhury) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (narendra modi) নিয়ে ন্যাক্কার জনক মন্তব্য করেন। কংগ্রেস নেতা অধীর চৌধুরী ইন্দিরা গান্ধী আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তুলনা করে বলেন, ‘কোথায় গঙ্গা মাইয়া, আর কোথায় নর্দমা।” অধীর চৌধুরীর এই বিতর্কিত মন্তব্যের পর বিজেপির সাংসদেরা লোকসভায় চরম হাঙ্গামা করেন।

প্রসঙ্গত উড়িষ্যার বিজেপি সাংসদ প্রতাপ সারঙ্গি লোকসভায় বক্তব্য রাখার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তুলনা স্বামী বিবেকানন্দের সাথে করেন। আর তাঁর জবাবে অধীর চৌধুরী বলেন, নরেন্দ্র মোদীর তুলনা স্বামী বিবেকানন্দের সাথে করা ঠিক না। শুধু নাম নরেন্দ্র হওয়ার জন্য দুজন এক সমান হয়ে যায় না। তখন কয়েকজন বিজেপি সাংসদ বলেন, আপনি তো প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে ভারত (ইন্ডিয়া) বলেন। তখন অধীর চৌধুরী নিজের ভাষায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। আর লোকসভাতেই তিনি নরেন্দ্র মোদীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন। অধীর চৌধুরী ইন্দিরা গান্ধীর তুলনা মা গঙ্গার সাথে করে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নর্দমা বলে উল্লেখ করেন।

এরপর অধীর চৌধুরী বিজেপির উপর আক্রমণ করে বলেন, স্বামী বিবেকানন্দ গোটা বিশ্বে শান্তি আর বিশ্ব একতার মন্ত্র দিয়েছিলেন। উনি মোদী সরকারকে আক্রমণ করে বলেন, আপনার সরকারের ছয় বছর হতে চলল কিন্তু আপনারা এখনো কয়লা আর টুজি দুর্নীতি নিয়ে কাউকে গ্রেফতার করতে পারেন নি।

এখনো পর্যন্ত রাহুল গান্ধী আর সোনিয়া গান্ধী বাইরে কি করে আছে? ওদের জেলে ঢোকান। আমি চাই দেশের আইন ব্যাবস্থা মজবুত হোক, দেশে অপরাধীদের কড়া শাস্তি হোক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অনেক বড় সেলসম্যান! আমরা আমাদের উৎপাদ বিক্রি করতে অসমর্থ হয়েছি, আর ভারতীয় জনতা পার্টি তাঁদের সমস্ত ভালো, খারাপ উৎপাদ বিক্রি করে দিয়েছে। আপনার রাহুল আর সোনিয়া কে চোর বলে ক্ষমতায় এসেছেন, তাহলে ওরা সংসদে কি করে বসে আছে?

you're currently offline