Press "Enter" to skip to content

অসমের পর এবার এই রাজ্যেও অবৈধ অনুপ্রবেশকারীদের উপর করা হবে সার্জিক্যাল স্ট্রাইক NRC!

আগে কংগ্রেস ও অন্যান্য রাজনৈতিক দলের শাসন কালে আটকে ছিল এই NRC তালিকা। কিন্তু অসমে বিজপি সরকার ক্ষমতায় আসার পর এই তালিকা প্রকাশ করে দিল মাত্র ২ বছরের মধ্যে। এর ফলে একদিকে অসমবাসী ঠিক যতটা আনন্দিত ও উচ্ছসিত হয়েছেন, তার থেকে অনেক বেশি খারাপ লেগেছে মুসলিম তোষনকারী দল গুলির। মমতা ব্যানার্জীর তৃণমূল কংগ্রেস এর চরম বিরোধীতা করেছেন ফলে তার দল যে মুসলিম তোষনকারী দল সেটা এখন সবার কাছে পরিষ্কার হয়ে গিয়েছে।

তবে এত চাপের মধ্যেই রাজনৈতিক মহলে এল আরও একটি বড়ো খবর। যার প্রভাব এই রাজ্যের উপর সরাসরি পড়বে বলা জানা যাচ্ছে। প্রাপ্ত খবর অনুযয়ী জানা যাচ্ছে যে এবার আরেক বিজেপি শাসিত রাজ্য ঝাড়খন্ডে চালিত হতে চলেছে NRC যেটা বাংলার প্রতিবেশী রাজ্যও ।

অবৈধ বাংলাদেশিরা যে ভাবে পশ্চিমবঙ্গ সীমান্ত লাগোয়া রাজ্য গুলিতে অবাধ অনুপ্রবেশ করছে। তাতে কপালে চিন্তার ভাঁজ পড়েছে ঝাড়খণ্ড সরকারের। সেই কারনে অবাধ অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার জন্য কেন্দ্র কে তারা জানিয়েছেন যে তাদের রাজ্যেও করা হোক NRC.। তাদের তরফে জানানো হয়েছে যে কেন্দ্র যে দিন সবুজ সংকেত দেবে সেই দিন থেকেই তারা NRC তালিকা বানানোর কাজ শুরু করে দেবে।

তবে শুধু ঝাড়খণ্ড নয়, আগত দিনে আরো বহু রাজ্যে এই NRC এর দাবি উঠবে বলে মনে করা হচ্ছে। আসলে কগ্রেস আমলে দেশের রাজ্যগুলিকে ধর্মশালা মনে করে অবাধে প্রবেশ করানো হয়েছে অবৈধ বাংলাদেশি ও রোহিঙ্গাদের। এখন সেই বজ্য পদার্থগুলিকে বের করতেই পদক্ষেপ নিচ্ছে কেন্দ্রের বিজেপি সরকার। প্রসঙ্গত, রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এবং সর্বভারতীয় সভাপতি অমিত শাহ জানিয়েছেন যে পশ্চিমবঙ্গে বিজেপি এলেই NRC করে অবৈধ বাংলাদেশি ও রোহিঙ্গা ছটাই এর কাজ শুরু করা হবে।
#অগ্নিপুত্র