Press "Enter" to skip to content

বকরি ঈদে মুসলিমদের গো হত্যা না করার আবেদন করল উনাইটেড মুসলিম ফোরাম

বিভিন্ন মুসলিম সংগঠন নিয়ে সংগঠিত ‘ইউনাইটেড মুসলিম ফোরাম (United Muslim Forum)”  বকরি ঈদে মুসলিমদের না করার আবেদন জানায়। ঈদ-উল-জোহা যেটি বকরি ঈদ বলেও পরিচিত সেটি এবছর ১২ আগস্ট হবে। এর আগে েঙ্গানার মন্ত্রী মোহম্মদ মেহমুদ আলী মুসলিম সম্প্রদায়ের কাছে এই আবেদন করেছিলেন। রিপোর্ট অনুযায়ী, ইউনাইটেড মুসলিম ফোরাম (United Muslim Forum) বলেছে যে, ভারতীয় আইন অনুযায়ী , ভেড়া এবং অনান্য পশুদের কোরবানি দেওয়া বৈধ।

ইউনাইটেড মুসলিম ফোরাম (United Muslim Forum) বিভিন্ন ের মধ্যে উত্তেজনা আর লিঞ্চিং রোখার জন্য রাজ্য সরকারের কাছে ‘গো রক্ষক”দের উপর কড়া নজর রাখার আবেদন করেছে। ফোরাম জানিয়েছে, নাগরিকদের জীবন এবং সম্পত্তির সুরক্ষার জন্য রাজ্য এবং কেন্দ্র সরকারকে আইন বানানো উচিত। মুসলিম ফোরাম জানায়, সমস্ত ধার্মিক উৎসব শান্তি আর একতার সাথে পালন করা উচিত।

প্রসঙ্গত, এর আগে তেলেঙ্গানার মন্ত্রী মোহম্মদ মেহমুদ আলী মুসলিমদের কাছে বকরি ঈদে গো হত্যা না করার আবেদন করেছিলেন। আলী বলেছিলেন, হিন্দু ধর্মে গরুকে সন্মান এবং পুজা দেওয়া হয়। উনি বলেছিলেন, মুসলিম ভাইয়েরা গরু কোরবানি থেকে দূরে থাকুন। গো হত্যা না করে, অন্য পশু কোরবানি দিয়ে আপনারা বকরি ঈদ পালন করতে পারেন।