Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ বড়সড় সাফলতা পেলো সেনা, আত্মসমর্পণ করল সাতজন কুখ্যাত জঙ্গি

সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে আগাগোড়াই কঠোর মনোভাব দেখিয়েছে ভারতীয় সেনা। আর তাঁর সুফলও মিলেছে অনেক। কাশ্মীর হোক অথবা দেশের অন্য কোথাও, এমনকি দেশের বাইরেও অভিযান চালিয়ে জঙ্গিদের খতম করেছে ভারতীয় সেনা। এবার ভারতীয় সেনা আর মায়ানমারের সেনা মিলে নরথ-ইস্ট এর সীমান্তবর্তি এলাকাগুলোতে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। আর সেই অভিযানের পর মঙ্গলবার জঙ্গি সংগঠন ‘আলফা – United Liberation Front of Assam” এর সাতজন কুখ্যাত জঙ্গি ভারতীয় সেনার সামনে আত্মসমর্পণ করতে বাধ্য হয়।

ওই জঙ্গিদের থেকে অনেক বিধ্বংসী হাতিয়ারও উদ্ধার করা হয়েছে। জঙ্গিদের থেকে ৬ টি অ্যাসল্ট রাইফেল, ১৩ টি ম্যাগাজিন, চাইনিজ হ্যান্ড গ্রেনেড, ৬১৪ রাউন্ড কারতুজ ছাড়াও তিনটি AK -81 ( MQ) অ্যাসল্ট রাইফেল, একটি AK- 56, ২ টি Heckler and Koch অ্যাসল্ট রাইফেল, ৬ ম্যাগাজিন Ak-81, আর ছয়টি এইচ কে ম্যাগাজিন ও পাওয়া যায়।

আপনাদের জানিয়ে রাখি, গত মাসে পাকিস্তানের বালাকোটে ভারতীয় সেনার এয়ার স্ট্রাইকের পর, ভারতীয় সেনা মায়ানমারে ধুকেও সার্জিক্যাল স্ট্রাইক করেছে। সূত্র অনুযায়ী ভারতীয় সেনা মায়ানমারের সেনার সাথে যৌথ অভিযান চালিয়ে সীমান্তে অনেক জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে।

আধিকারিক সূত্র অনুযায়ী, এই জয়েন্ট অপারেশন ১৭ই ফেব্রুয়ারি থেকে শুরু হয় আর ২রা মার্চ পর্যন্ত চলে। খবর অনুযায়ী, মায়ানমারের রোহিঙ্গা জঙ্গি সংগঠন আরাকান আর্মি মিজোরাম সীমায় নতুন জঙ্গি আস্তানা বানিয়েছিল। ওই জঙ্গিদের প্রধান উদ্দেশ্য ছিল কালাদান প্রজেক্টকে ক্ষতি করা। কিন্তু তা করার আগেই সেনা তাঁদের ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.