Press "Enter" to skip to content

ভারতের হুমকিতে এতটাই আতঙ্কিত পাকিস্তান যে, গলায় গামছা নিয়ে বিভিন্ন দেশের রাজদূতের কাছে যেতে হচ্ছে বিদেশ মন্ত্রীকে

পুলওয়ামা হামলার পর ভারত পাকিস্তানকে সন্ত্রাসবাদ ইস্যুতে এমন ভাবে ঘিরে ফেলেছে যে, পাকিস্তান চরম আতঙ্কিত হয়ে গেছে। প্রধানমন্ত্রী রোজই এই ইস্যু নিয়ে উপদেষ্টাদের সাথে বারবার বৈঠক করছেন।

ভারতের হুমকি আর আন্তর্জাতিক চাপ থেকে নিজেদের মুক্ত করার জন্য, পাকিস্তান এবার তিন সুত্রিয় পরিকল্পনারে কাজ করছে। পাকিস্তান বিভিন্ন দেশের দূতাবাসের সাথে সম্পর্ক করে তাঁদের বোঝানর চেষ্টা চালাচ্ছে যে ভারত কাশ্মীরের খারাপ পরিস্থিতি সৃষ্টি করেছে। আর বিভিন্ন দেশের রাজদূতদের পাকিস্তান বোঝানর চেষ্টা করছে যে, কাশ্মীরের জঙ্গি হামলায় তাঁদের কোন হাত নেই।

শনিবার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বয়ান দিয়েছেন যে ভারত পুলওয়ামা হামলার পর বড়সড় কিছু করতে পারে। আর সেই বয়ানের পর পাকিস্তানের আতঙ্ক আরও বেড়ে গেছে। ইমরান খান পাক বিদেশ মন্ত্রী মহম্মদ কুরেশি কে বলেছেন যে, তিনি যেন রাজদূতদের সাথে সম্পর্ক করে তাঁদের বোঝানর চেষ্টা করে যে, পাকিস্তান সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেয়না। তাঁরা শান্তিপ্রিয়, আর জঙ্গিদের সাথে তাঁদের কোন সম্পর্ক নেই।

Shah Mehmood Qureshi

পাকিস্তানি আধিকারিকরা বিভিন্ন দূতাবাসের দরজায় কড়া নেরে গলায় গামছা দিয়ে বলছে যে, কাশ্মীরের হামলার পিছনে তাঁদের কোন হাত ছিলনা। মোদী সরকার এই হামলা নিয়ে এখনো পর্যন্ত পাকিস্তানের সাথে কোন তথ্যের বিনময় করেনি।

দ্য একপ্রেস ট্রিবিউন এর এক রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান এই হামলার তদন্তের জন্য ভারতের সাথে সহযোগিতা করতে প্রস্তুত। যেমন গতবারের পাঠানকোট হামলার পর করেছিল। পাঠানকোট হামলার পর ভারত পাকিস্তানকে তাঁদের হাত থাকার যথেষ্ট প্রমাণ দিয়েছিল। কিন্তু পাক তদন্তকারী অফিসারেরা ভারতে এসে তদন্ত করে পাকিস্তানে গিয়ে বলেছিল, ওই হামলাতে তাঁদের কোন হাত নেই!

11 Comments

Leave a Reply

Your email address will not be published.