Press "Enter" to skip to content

অসুস্থতা দেখিয়ে জামিন চেয়েছিল চিদম্বরম, আদালত জানালো জেলেই দেওয়া হবে মিনারেল ওয়াটার আর মশারি

নয়া  দিল্লী শুক্রবার শুক্রবার জানায় যে, INX আর্থিক তছরুপ মামলায় তিহার জেলে বন্দি প্রাক্তন অর্থ মন্ত্রী পি চিদম্বরম শারীরিক দিক থেকে ঠিকই আছেন, আর ওনাকে হাসপাতালে ভর্তি করানোর কোন দরকার নেই। সলিসিটর জেনারেল তুষার মেহতা এইমস মেডিকেল বোর্ড পড়ে জানান যে, ওনাকে হাসপাতালে পাঠানোর কোন দরকার নেই। চিদম্বরম এর স্বাস্থের পরীক্ষার জন্য ের আদেশে এইমস এ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

আদালত বৃহস্পতিবার এইমস এর নির্দেশককে নির্দেশ দিয়ে বলে, চিদম্বরমের স্বাস্থের পরীক্ষার করার জন্য মেডিকেল বোর্ড গঠন করতে। চিদম্বরম পাঁচন তন্ত্রের রোগে ভুগছেন, এর ফলে ওনার পেট ব্যাথা, ডায়রিয়া আর ওজন কমে যাচ্ছে। হাইকোর্ট বলেছে, হায়দ্রাবাদের অন্ত্রবিদ নাগেশ্বর রেড্ডি চিদম্বরমের মেডিকেল কন্ডিশন নিয়ে রায় দেওয়ার জন্য ওনাকে বোর্ডে যুক্ত করা উচিত।

চিদম্বরম আইএনএক্স আর্থিক তছরুপ মামলায় চিকিৎসার কারণে অন্তরিম জমানতের দাবি জানিয়ে বলেন, ওনার স্বাস্থ দিনদিন খারাপ হচ্ছে, আর ওনার স্বাস্থের জন্য স্বচ্ছ পরিবেশে থাকা জরুরি। উনি হায়দ্রাবাদের এশিয়ান ইনস্টিটিউট নিজের চিকিৎসা করার জন্য আর ডাক্তার নাগেশ্বের রেড্ডির থেকে পরামর্শ নেওয়ার জন্য ছয়দিনের অন্তরিম জামিন চেয়েছেন।

উনি দাবি করেন যে, ক্রোন অসুস্থতার কারণে ৫ অক্টোবর থেকে লাগাতার ওনার পেট ব্যাথা হচ্ছে, আর ওনার তৎকাল সুচিকিৎসা দরকার। চিদম্বরমের জামিনের আবেদন এর শুনানির সময় বিচারক তিহার জেলের সুপারকে স্বচ্ছ পরিবেশ, মিনারেল ওয়াটার, ঘরের খাবার আর মশারি দেওয়ার নির্দেশ দিয়েছে। আদালত এটাও বলেছে যে, নিয়িমিত চিদম্বরমের স্বাস্থের পরীক্ষা করা দরকার।