Press "Enter" to skip to content

ভয়ঙ্কর ক্ষতির সম্মুখীন পাকিস্থান! রাজধানীর সামনেও ফেলা হয়েছে বোমা, পুরোপুরি ধ্বংস বালাকোটের এলাকা।

পাকিস্থানের উপর বদলা নেওয়ার কাজ শুরু হয়ে গেছে। আজ ভোরে পাকিস্থানের LOC প্রান্তে পাক অধিকৃত কাশ্মীর নয় বরং পাকিস্থানের ভেতরে আতঙ্কবাদী ক্যাম্প এর উপর এরিয়াল স্ট্রাইক করা হয়েছে। 12 টি মিরাজ ইন্ডিয়ান ফাইটার জেট  ১০০০ কেজি বোমা ফেলে বালাকোট, মুজাফরবাদ ও চাকোথিতে জইস-মহম্মদ এর আলফা-৩ কন্ট্রোল রুম ধ্বংস করে দিয়েছে। ২৬ শে ফেব্রুয়ারি ভোর ৩.৩০ নাগাদ এই এয়ার স্ট্রাইক করা হয়েছে। যাতে ভয়ঙ্কর ক্ষতির সম্মুখীন হয়েছে পাকিস্থান। এখনো অবধি ৩০০ জঙ্গি শেষ হওয়ার খবর এসেছে সংখ্যা ১০০০ পেরিয়ে যেতে পারে বলে অনুমান।

তবে এটা শুধুমাত্র স্ট্রাইকের শুরু বলে মনে করা হচ্ছে। বালাকোট পাকিস্থানের খাইবার পাখতুয়ানকা প্রান্তের একটা শহর যা LOC থেকে ৫০ কিমি ভেতর। পাকিস্থান যুদ্ধকালীন সময়ে এই এলাকার খুব বেশি ব্যবহার করে থাকে তথা এটা পাকিস্থানের একটা শক্তিশালী ওয়ার পয়েন্ট।

পাকিস্থানের রাজধানী ইসলামাবাদের খুব কাছেই অবস্থিত এই বালাকোট। যেমন নয়ডা দিল্লীর কাছে অবস্থিত তেমনি বালাকোট পাকিস্থানের ভেতরে অবস্থিত এবং ইসলামাবাদের কাছে অবস্থিত। পাকিস্থানের প্রধানমন্ত্রী ইসলামাবাদে থাকেন এবং ভারতের সেনা ইসলামাবাদের কাছে বালাকোটে স্ট্রাইক করেছে।

এটা সোজা ইঙ্গিত পাকিস্থানিদের যে যদি ভারত চাই তাহলে পাকিস্থানের প্রধানমন্ত্রীকেউ তার আবাস সহ উড়িয়ে দেওয়া হতে পারে। ভারতের স্ট্রাইকের সামনে পাকিস্থানের সেনা কতটা দুর্বল তা আবার প্রমান হয়ে গেছে। ভারত পাকিস্থানের রাজধানী পর্যন্ত ঢুকে গেল কিন্তু পাকিস্থানের সেনা কোনো টেরও পেল না। পাকিস্থানে ব্যাপক মাত্রায় ক্ষতি হয়েছে যা দেখার পর কান্নাকাটি করার দায়িত্ব এবার পাকিস্থানের সরকারের।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.