Press "Enter" to skip to content

VIDEO: ওয়াশিংটনে ইমরান খানের ভাষণের বিরোধিতা, পাকিস্তান সরকারের বিরুদ্ধে উঠলো স্লোগান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান () নিজের প্রথম অফিসিয়ালি সফরে আমেরিকা পৌঁছান, কিন্তু ওনার সফর নিয়ে বাধা থামার নামই নিচ্ছেনা। আমেরিকা পৌঁছানর পর প্রথমে ইমরান খানের স্বাগত না হওয়ার কারণে ওনাকে নিয়ে হাসি ঠাট্টা হয়। এবার ওনার ভাষণের সময় চরম হাঙ্গামা হল।

আমেরিকায় পাক প্রধানমন্ত্রীর আগমনে, এয়ারপোর্টে ওনাকে সম্বর্ধনা জানানোর জন্য কোন বড় আধিকারিকও পৌঁছাননি বলে । আর এর জন্য পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে মেট্রোতে বসে হোটেলে যেতে হয়েছে। আমেরিকার বিদেশ মন্ত্রী মেহমুদ কুরেশি নিজে কয়েকজন পাকিস্তানিকে নিয়ে প্রধানমন্ত্রী ইমরান খানকে বিমান বন্দরে সম্বর্ধনা জানাতে যান। পাকিস্তানের প্রধানমন্ত্রী রুপে এর আগে ২০১৫ সালে নওয়াজ শরিফ আমেরিকার সফরে গেছিলেন।

নিজের প্রথম আমেরিকা যাত্রার প্রথম দিনে ইমরান খান ওয়াশিংটন ডিসিতে আমেরিকায় থাকা পাকিস্তানের মানুষদের সম্বোধিত করছিলেন, আর সেই সময় সেখানে উপস্থিত থাকা কিছু বালোচ কর্মীরা হাঙ্গামা শুরু করে দেয়। তাঁরা সেখানে ইমরান খান ও পাকিস্তান সরকারের বিরুদ্ধে স্লোগান দেওয়া শুরু করে।

আপনাদের জানিয়ে রাখি, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শনিবার সন্ধ্যেয় তিন দিবসিয় সফরে আমেরিকায় পৌঁছান। সোমাবার উনি আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করবেন। সুত্রের খবর অনুযায়ী, ইমরান খান আর আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের অফিসিয়ালি মিটিং এ পাকিস্তানে চলা সন্ত্রাসবাদ নিয়ে কথাবার্তা হবে। এমনকি আমেরিকার রাষ্ট্রপতি পাক প্রধানমন্ত্রীকে সন্ত্রাসবাদ দমনের জন্য চাপ দেবেন।