Press "Enter" to skip to content

আমেরিকার সবথেকে শক্তিশালী নেত্রী ‘ন্যান্সি পেলোসি” সন্মান জানালেন নরেন্দ্র মোদীর ক্ষমতাকে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণের জন্য ওনাকে দেশের সবথেকে জনপ্রিয় নেতা বানিয়েছে। উনি যেমন ভাবেন মানুষের সামনে নিজের বক্তব্য পেশ করেন, সেই ধরন সবার মন জয় করে নেয়। এবার নরেন্দ্র মোদীর কথা বলার ক্ষমতাকে আমেরিকার সবথেকে শক্তিশালী ডেমোক্র্যাটিক দলের নেত্রী ন্যান্সি পেলোসিও সন্মান জানালেন। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করে ন্যান্সি পেলোসি বলেন, ‘নরেন্দ্র মোদীর ভাষণ দেওয়ার ক্ষমতা সবথেকে বেশি আকর্ষণীয়। উনি অতুলনীয়, আর এই জন্য ভারতবাসী ওনাকে এত ভালোবাসে।”

ন্যান্সি বলেন, আমি প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামার সাথে ভারতে গেছিলাম। তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর বারাক ওবামার একে অপরের সাথে সাক্ষাৎ করেন, আর দুই দেশের নেতার মধ্যে শিল্প জগত নিয়ে অনেক কথা হয়। তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ শুনেছিলাম, আর সেই ভাষণ এখনো আমার মনে গেঁথে আছে। ওটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সবথেকে ভালো ভাষণের মধ্যে একটি ছিল। ন্যান্সি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইংরেজিতে কথা বলেছিলেন। সেটা অনেক প্রেরণাদায়ি ছিল।

ন্যান্সি পেলোসি বলেন, আমাদের কাছে নিজেদের চিন্তাভাবনা, তথ্য আর রণনীতি আছে, কিন্তু বার্তা দেওয়াটাই সবথেকে গুরুত্বপূর্ণ। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ব্যাপারে সবথেকে উপরে। ন্যান্সি নিজেকে মহত্মা গান্ধীর বড় ভক্ত বলেন।

ন্যান্সি একটি ঘটনার বিবরণ দিতে গিয়ে বলেন, আমি স্কুলে টুপি পড়ে ছিলাম। তখন এক খ্রিষ্টান সন্ন্যাসিনী আমাকে জিজ্ঞাসা করেন, ‘তুমি কি ভাবো বিজেকে? তুমি কি মহত্মা গান্ধী?” তখন আমি মহত্মা গান্ধী সম্বন্ধে কিছু জানতাম না। এরপর আমি লাইব্রেরী গিয়ে মহত্মা গান্ধীর উপরে লেখা অনেক বই পড়ি। আমি কলেজে মহত্মা গান্ধীকে নিয়ে লেখা অনেক বই নিয়ে যেতাম। আমি ওনার ব্যাপারে অনেক কিছুই জানতে পারি। এরপর থেকে আমি ওনার ভক্ত হয়ে যাই।

you're currently offline