Press "Enter" to skip to content

বঙ্গ বিজেপির জন্য সুখবর! কলকাতার এই স্থানে অমিত শাহের সভার অনুমতি দিল পুলিশ।

আগামী ১১ ই অগাস্ট কলকাতাতে বিজেপির তরফ থেকে যে সভা করার কথা ছিল অবশেষে সেই সভা করার অনুমতি দিল রাজ্য পুলিশ প্রশাসন । বিজেপির যুব মোর্চার তরফে এই সভার উদ্যোগ নেওয়া হয়েছে। এই সভাটি অনুষ্ঠিত হবে মেয়ো রোডে। জানা গেছে যে বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সেই দিনের সভায় উপস্থিত থাকবেন। কলকাতা পুলিশ এর তরফে প্রথমে এই সভার অনুমিত দেওয়া হয় নি। তাদের তরফে সভার অনুমতি বাতিল করা হয়েছিল সোমবার।
পরে সেই নিয়ে জাতীয় রাজনীতিতে অনেক জলঘোলা হয়। তার জেরেই শেষ পর্যন্ত অনুমতি দিতে বাধ্য হল কলকাতা পুলিশ।

 

উল্লেখ্য, বিজেপির এই সভা করার অনুমতি বাতিল করে দেওয়ার পরে, অমিত শাহ মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল সরকার কে চ্যালেঞ্জ করেন, তিনি বলেন যে কলকাতাতে যদি সভা করার অনুমতি নাও দেওয়া হয় তাহলেও আমি কলকাতা যাবো। যদি তিনি পারেন তাহলে আমাকে গ্রেপ্তার করুক। সোমবার এই ঘটনা ঘটার পরে পুলিশ প্রশাসনের তরফ থেকে সুর নরম করে বুধবার বিকেলে সবুজ সংকেত দেওয়া হয়।বিজেপির একটি প্রতিনিধি দল কলকাতা শহরের মধ্যে মোট পাঁচটি জায়গার নাম নিয়ে মঙ্গলবার লালবাজারে যান

তার মধ্যে থেকে যেকোনো একটি স্থানে তারা সভা করার অনুমতি চান। সেই জায়গা গুলি হল রানি রাসমণি, শ্যামবাজার, ভিক্টোরিয়া হাউস, ডোরিনা ক্রসিং এবং মেয়ো রোড। যুবমোর্চার সভা করার জন্য বিজেপির প্রথম পছন্দ ছিল ভিক্টোরিয়া হাউস। তবে দিলীপ ঘোষরা আগে থেকেই ধরে নিয়েছিল যে তাদের প্রথম পছন্দ অর্থাৎ ভিক্টোরিয়া হাউসে সভা করার অনুমতি পাওয়া যাবে না।

এই মুহূর্তে স্থান নির্বাচন নিয়ে রাজ্য সরকারের সাথে কোনো রকম সংঘাতের পথে যেতে চাইছেন না বিজেপি নেতৃত্ব। যেহেতু বিজেপির ৫ টি জায়গার মধ্যে একটিতে সভা করার অনুমতি পাওয়া গেছে তাই তারা সেটা মেনে নিয়েছেন। অবশেষে ১১ ই অগাস্ট মেয়ো রোডে বিজেপি যুবমোর্চার সভা উপলক্ষে বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ রাজ্যে আসছেন।
#অগ্নিপুত্র