Press "Enter" to skip to content

অমরনাথ যাত্রার নিরাপত্তা আরও কড়াকড়ি করতে জম্মু-কাশ্মীর সফরে যাচ্ছেন অমিত শাহ।

সপ্তদশ লোকসভায় দেশজুড়ে বিপুলসংখ্যক জনসমর্থন পেয়ে ক্ষমতায় এসেছে ভারতীয় জনতা পার্টি। আর তারপরই দেশের নুতন মন্ত্রীসভা গঠন করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতির পদ ছেড়ে দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী হয়েছেন অমিত শাহ। আর নুতন দায়িত্ব পাওয়ার পরই উনি সরাসরি জানিয়েছেন যে, দেশের নিরাপত্তার ব্যাপারে উনি কঠোর পদক্ষেপ নিতে পিছু পা হবেন না। আর সেই লক্ষ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বুধবার দু-দিনের সফরে জম্মু-কাশ্মীর যাচ্ছেন। মূলত পুরো জম্মু-কাশ্মীর সহ অমরনাথ যাত্রা পথের নিরাপত্তা সুনিশ্চিত করতেই তার এই জম্মু কাশ্মীর সফর। আর কেন্দ্রীয় মন্ত্রীর এই সফর কে ঘিরে নিরাপত্তা দারুন জোরদার করা হয়েছে জম্মু কাশ্মীরের।

বিশেষ সূত্রে জানা গিয়েছে, বুধবার বিকেলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শ্রীনগরে পৌঁছাবেন। সেখানে পৌঁছে উনি সেই রাজ্যের প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে এক গুরুত্বপূর্ণ বৈঠকে বসবেন। সেই বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের প্রশাসনিক উচ্চ কর্মকর্তারা। মূলত রাজ্যের বিভিন্ন তীর্থস্থান থেকে শুরু করে জাতীয় সড়ক গুলির নিরাপত্তা ব্যবস্থায় জোর দেওয়ার ব্যাপারে আলোচনা হবে। তারপর অমরনাথ যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জি সরাসরি বৈঠক করবেন জম্মু কাশ্মীরের রাজ্যপাল সতপাল মালিকের সাথে। এরপর রাতে বিশ্রাম নিয়ে উনি পরের দিন দলীয় নেতাকর্মীদের সাথে বৈঠক করবেন বলেও জানা গিয়েছে। উল্লেখ্য এই ব্যস্ত কর্মসূচির মধ্যেও উনি অমরনাথ দর্শন করবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, জুন মাসের 30 তারিখে জম্মু কাশ্মীর যাওয়ার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজির। কিন্তু তিনি তার কর্মসূচি এগিয়ে নিয়ে এসেছেন কারণ আগামী মাসের শুরুতেই বাজেট পেশ করতে চলেছে কেন্দ্র; তাই সেই ব্যস্ততার মধ্যে উনার পক্ষে উপত্যকায় যাওয়া সম্ভব নয়।