Press "Enter" to skip to content

লোকসভা নির্বাচনে দিলীপ-মুকুলকে আরো শক্তিশালী করতে বাংলায় আসতে চলছে “সুপার অমিত আর্মি”।

আগামী লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে ২২ টি আসনে জয়ের লক্ষ্যমাত্রা রেখেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি ের সেই কথা থেকে প্রেরনা পেয়ে রাজ্যের গেরুয়া শিবিরের কোনো কোনো নেতা আবার বলছেন যে ২৫-২৭ টি সিট দখল করবে রাজ্য । কিন্তু রাজ্য নেতৃত্ব এর কাছেপশ্চিমবঙ্গ রাজ্য থেকে এত গুলি আসন দখল করা যে সহজ কাজ হবে না সেটা ভালোরকম ভাবেই বুঝতে পারছেন সভাপতি অমিত শাহ জি। তাই রাজ্য বিজেপির নেতাদের উপর ভরসা রেখেই তাদেরকে আরো শক্তিশালী করতে উদ্যোগী অমিত শাহ জি। তাই তিনি ঠিক করেছেন যে দিল্লি থেকে নিজের দল আনবেন পশ্চিমবঙ্গে এবং - এর জোটকে আরো শক্তিশালী করে তুলবেন। বঙ্গ গেরুয়া শিবিরের তাবড় তাবড় নেতামন্ত্রী দের নিয়ে বিজেপির রাজ্য কমিটির বৈঠক শুরু হয়ে গিয়েছে গত শুক্রবার থেকে। কৈলাস বিজয়বর্গীয় যিনি রাজ্যের পর্যবেক্ষক তিনিও সেই বৈঠক গুলিতে উপস্থিত থাকছেন।

তিনি বৈঠকে বক্তৃতা দিতে গিয়ে নিজের কথায় রাজ্য বিজেপির নেতাদের বুঝিয়ে দেন যে অমিত জি রাজ্যের নেতাদের উপর ভরসা রেখেছেন এবং সেই কারণেই উনি বঙ্গবিজেপিকে আরো মজবুত করার দিকে মন দিচ্ছেন। এই জন্য অন্য রাজ্য থেকে বিজেপির প্রশিক্ষন প্রাপ্ত আর্মি আসছে রাজ্যে। প্রতিটি লোকসভা কেন্দ্র পিছু ৩০ জন করে এই আর্মি মোতায়েন করা হবে।
কিন্তু নির্বাচনে অমিত শাহের এই দলের ভূমিকা কেমন হবে? সেই প্রশ্নের উত্তরে জানা যাচ্ছে, বিজেপির তরফে ওয়ার রুম গঠন করা হবে প্রত্যেকটি লোকসভা কেন্দ্রে। সেই সকল ওয়ার রুম গুলির সদস্য হবে অমিত জির সেই ৩০ জনের প্রশিক্ষিত দল।

সেই সমস্ত ওয়ার রুম গুলির বিশেষ নাম্বার থাকবে। সেই নাম্বার রাজ্যের প্রত্যেক নীচু স্তরের নেতাকর্মীর কাছে থাকবে। সেই নাম্বার এ তারা অভিযোগ জানাতে পারবেন তাদের যদি কোনোরুপ অসুবিধা হয় বা অপ্রতিকর ঘটনা তাদের সাথে ঘটে। সেই সাথে ওই ওয়ার রুম থেকে অমিত শাহের কাছে পৌঁছে যাবে রাজ্যের সমস্তরকম খুঁটিনাটি খবরাখবর। অর্থাৎ এককথায় বলা যে ওয়ার রুম গুলি এমনভাবে কন্ট্রোল করা হবে যাতে রাজ্য ও কেন্দ্রের সাথে সমানভবে যোগাযোগ রাখা সম্ভব হয়।

এর থেকে বোঝায় যাচ্ছে যে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব পঞ্চায়েত ভোটের মত আর আলগা করে নিতে চাইছেন না লোকসভা ভোটের মত এতবড়ো নির্বাচনকে। কারন বিজেপির তরফে দৃঢ় সংকল্প নেওয়া হয়েছে বাংলা জয় করার। তাই মোদী – অমিত জুটি এবার বাংলাকে বিশেষ ভাবে গুরুত্ব দিচ্ছেন। এই সমস্ত কথা মাথায় রেখেই বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বাংলায় নিজের আর্মি পাঠাচ্ছেন।
#অগ্নিপুত্র