Press "Enter" to skip to content

হারের ভয়ে রাজ্যে বিরোধীদের নির্বাচনী প্রচারে বাধা মমতার, কড়া পদক্ষেপ নিতে পারেন অমিত শাহ

কলকাতায় অমিত শাহ ( Amit Shah ) এর রোড শো শুরু হওয়ার আগে হওয়া রাজনৈতিক ষড়যন্ত্র এবং রোড শো চলাকালীন হওয়া হিংসার পর রাজ্যের রাজনৈতিক আবহাওয়া চরম গরম। BJP  সরাসরি এর জন্য মমতা ব্যানার্জী ( Mamata Banerjee ) এর সরকারের দিকে অভিযোগের আঙুল তুলছে। আরেকদিকে মমতা ব্যানার্জী বিজেপির বিরুদ্ধে গুন্ডাগিরি করার অভিযোগ এনেছেন। BJP নির্বাচনের কাছে অভিযোগ জানিয়ে এই ঘটনা নিয়ে তৎকাল তদন্ত করার দাবি তুলেছে। আর এই ব্যাপারে আজ সকাল ১০ টা নাগাদ বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ একটি প্রেস কনফারেন্স করবেন।

আপনাদের জানিয়ে রাখি, সম্পূর্ণ অনুমতি নিয়ে মঙ্গলবার কলকাতার রাস্তায় একটি রোড শোয়ের আয়োজন করা হয় BJP এর পক্ষ হইতে। সেই রোড শোয়ের প্রধান আকর্ষণ ছিলো অমিত শাহ। আর সেই রোড শো চলাকালীন অগণতান্ত্রিক ভাবে অবরোধ করে অমিত শাহ এর রাস্তা রুখে দেয় তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদ ( TMCP )।

এরপর আচমকাই রোড শোয়ে হামলা চালায় TMCP। তৃণমূলের এই হামলায় বিজেপি এবং এবিভিপির বেশ কয়েকজন আহত হন। এরপরেই বিদ্যাসাগর কলেজের সামনে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুর্বিত্তরা ভেঙে ফেলে পণ্ডিত ইশ্বরচন্দ্র বিদ্যাসাগরের (Ishwar Chandra Vidyasagar) মূর্তি। অমিত শাহ এর এই রোড শয়ের আগেও তৃণমূলের নেতারা রাস্তায় লাগানো বিজেপির হোডিং খুলে দেন। যেটার কড়া ভাষায় নিন্দা করেন বিজেপি নেতৃত্বরা।

কলকাতায় অমিত শাহ এর রোড শোয়ের সময় হওয়া হিংসার বিরুদ্ধে মুখ খোলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। উনি মমতা ব্যানার্জীকে আক্রমণ করে বলেন, নিজের হারের ভয়ে আতঙ্কে আছেন মমতা ব্যানার্জী, আর সেই জন্য তিনি এভাবে হিংসা ছড়িয়ে গণতন্ত্রের হত্যা করছেন। মমতা ব্যানার্জী চাননা, ওনার বিরুদ্ধে কোন দল নির্বাচনী প্রচার করুক। দেবেন্দ্র ফড়নবিস নির্বাচন কমিশনের কাছে স্বচ্ছ আর নিরপেক্ষ ভোটিং করানোর দাবি করেছেন।

আরেকদিকে পণ্ডিত ইশ্বরচন্দ্রের (Vidyasagar) মূর্তি ভাঙার নিন্দায় সরব হয়েছে বিজেপি। আজ বিজেপির তরফ থেকে দিল্লী এই ঘটনার প্রতিবাদের একটি মিছিলের আয়োজন করা হয়েছে। বাংলার বিজেপি নেতৃত্বের তরফ থেকেও এই ঘটনার প্রতিবাদে কর্মসূচী নেওয়া হচ্ছে।