Press "Enter" to skip to content

এবার লোকসভা নির্বাচনে নিজেই লড়তে চলেছেন অমিত শাহ ! যে সিট থেকে উনি লড়তে পারেন জানার পর বিরোধীদের ঘাম ছুটতে চলেছে

এই মুহূর্তে সমগ্র ভারতবাসী কাবু হয়ে পড়েছেন নির্বাচনী জ্বরে। কিছুদিন আগে হয়ে যাওয়া ৫ টি রাজ্যের বিধানসভা নির্বাচন এবং আগামী বছর হতে চলা নিয়ে এই মুহূর্তে দেশের চারিদিকে হৈচৈ বেঁধে রয়েছে। আর আজ আপনাদের কাছে এইরকমই একটা ভোটের খবর তুলে ধরবো। তথ্য অনুযায়ী পাওয়া খবরের অনুসারে , কয়েকমাস পর তথা আগামী বছর হতে চলা ে বিজেপির হয়ে মাঠে লড়াই করতে পারেন সর্বভারতীয় সভাপতি । অর্থাৎ তিনি নিজে যেকোনো একটা লোকসভা সিটে প্রার্থী হবেন বলে জানা গিয়েছে।এই মুহূর্তে ভারতবর্ষের সমস্ত ছোটো বড় রাজনৈতিক দল তাদের নিজেদের পরিকল্পনা শুরু করে দিয়েছেন আগামী বছরের কে মাথায় রেখে।

চারিদিকে যখন ভোটের প্রচার নিয়ে হৈচৈ মেতে রয়েছে ঠিক এইরকম সময়ই শোনা গেল লোকসভায় প্রাথী হতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। কিন্তু কোন লোকসভা সিটে উনি লড়াই করবেন তাই নিয়ে প্রশ্ন উঠেছিল এবং উত্তরও অসছিল অস্পষ্টভাবর। বিশেষ সূত্রে জানা গিয়েছে অমিত শাহ জি লড়াই করতে চলেছেন ের রাজধানী কলকাতা শহরের উত্তরের সিটে।আর এই মুহূর্তের সবচেয়ে আলোচিত খবর হল এটাই।এই মুহূর্তে এটা ভারতীয় রাজনীতিতে চরম আলোচিত বিষয় হলেও এই ব্যাপারে কোনো ঘোষণা কিন্তু বিজেপি শিবিরের তরফে করা হয় নি। তাহলে এই খবর কেন আলোচনার শীর্ষে রয়েছে। এই ব্যাপারে জানতে গিয়ে আমরা এই তথ্য পায় যে, দিলীপ ঘোষ যিনি ের বিজেপি সভাপতি উনি এই খবর দেন। দিলীপ ঘোষ একটি সংবাদ মাধ্যম কে বলেন যে আমরা চাই যাতে বিজেপি সভাপতি অমিত শাহ কলকাতা উত্তরে লোকসভা প্রাথী হোক।

উনার দাবি মোদীজি যদি উড়িষ্যা রাজ্যের পুরী থেকে নির্বাচনী লড়াইয়ে অংশ নিতে পারেন তাহলে এবার লোকসভায় অমিত শাহ জী আমাদের রাজ্য থেকে লোকসভায় প্রার্থী হবেন।বিশেষ সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে জানা গিয়েছে যে, এবার অমিত শাহ জি তার সবথেকে বড় রাজনৈতিক পরিকল্পনা টি করেছেন পশ্চিমবঙ্গ কে নিয়ে। আগের বার লোকসভা নির্বাচনের সময় এই পশ্চিমবঙ্গের মোট ৪২ টি লোকসভা আসনের মধ্যে বিজেপি পেয়েছিল মাত্র ২ টি আসন। কিন্তু তারপর থেকে সময় অনেক বদলেছে , প্রধানমন্ত্রী বেশ কয়েকবার বাংলায় সভা করে গিয়েছেন, রাজনীতিতে অনেক বদল হয়েছে। সবচেয়ে বড় কথা আগের বারের থেকে এবারে মোদীজির জনপ্রিয়তা অনেক গুন বেড়ে গিয়েছে পশ্চিমবঙ্গে, পশ্চিমবঙ্গের গ্রাম থেকে শহর সকল স্তরেই বিজেপির গ্রহণযোগীতা অনেক গুন বেড়ে গিয়েছে। আর এই জন্যেই এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ কে কোনো ভাবেই হাতছাড়া করতে চান না বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এই জন্যই এবার অমিত জি এই রাজ্য থেকে অনেক বেশি সিটে জয়লাভের উদ্দেশ্যে পশ্চিমবঙ্গের জন্য এক আলাদা পরিকল্পনা করেছেন ২০১৯ লোকসভা নির্বাচনের জন্য।

জানা গিয়েছে যে, অমিত জির জন্য কলকাতা উত্তর ছাড়াও আরও একটা লোকসভা সিটের কথা ভাবা হয়েছে সেটা হল পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান জেলার আসানসোল লোকসভা সিট। আগেরবার এই আসানসোল লোকসভা সিটে জয়লাভ করেছিল বিজেপি প্রাথী বাবুল সুপ্রিয়। রাজনৈতিক বিশেজ্ঞরা মনে করছেন যে, লোকসভা নির্বাচনে যদি বিজেপির হয়ে সর্বভারতীয় সভাপতি অমিত শাহ জি প্রাথী হন তাহলে সেই লাভ বিজেপির খাতায় যোগ হবে। অর্থাৎ এর থেকে বিজেপির সবথেকে বেশি সুবিধা হবে।
#অগ্নিপুত্র

 

 

 

6 Comments

Leave a Reply

Your email address will not be published.