Press "Enter" to skip to content

ঈদের ছুটিতে বাড়িতে এসছিল জওয়ান, বাড়িতে ঢুকে তাঁকে হত্যা করলো জঙ্গিরা!

বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় ঈদের ছুটিতে বাড়িতে আসা এক জওয়ানকে () জঙ্গিরা বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করে। পুলিশ সূত্র অনুযায়ী, দুইজন অজ্ঞাত পরিচয় ব্যাক্তি বৃহস্পতিবার বিকেলে অনন্তনাগ জেলার সদুরা গ্রামে মঞ্জুর আহমেদ বেগ ( ) এর ঘরে ঢুকে তাঁকে গুলি করে হত্যা করে।

গুরুতর আহত অবস্থায় জওয়ান মঞ্জুর আহমেদ বেগকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়। জওয়ান মঞ্জুর আহমেদ বেগ শোপিয়ান জেলায় কর্মরত ছিলেন, আর তিনি রাষ্ট্রীয় রাইফেলস এর ৩৪ এর ব্যাটালিয়ন এর সাথে যুক্ত ছিলেন।

এটাই প্রথম না যে, জঙ্গিরা কোন কাশ্মীরি জওয়ানকে হত্যা করল। গত বছর ঠিক ঈদের সময় ছুটি পালন করতে ভারতীয় সেনার জওয়ান ঔরঙ্গজেব বাড়ি ফিরছিলেন, জঙ্গিরা তাঁকে মাঝ রাস্তায় অপহরণ করে নিয়ে যায়, এবং তাঁকে নৃশংস ভাবে হত্যা করে।

জওয়ান ঔরঙ্গজেবের হত্যার পর গোটা দেশ জঙ্গিদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের কাছে আবেদন করেছিল। ঔরঙ্গজেবের মৃত্যুর পর তাঁর ভাই সেনায় যোগ দিয়ে ঔরঙ্গজেবের মৃত্যুর বদলা নিতে চেয়েছিল।

ঔরঙ্গজেবের সাথিরা, তাঁর হত্যার সাথে জড়িত জঙ্গিদের খতম করে ঔরঙ্গজেবের বলিদানের বদলা নিয়েছিল। এমনকি ঔরঙ্গজেবের কয়েকজন বন্ধু, যারা বিদেশে থাকত তাঁরা দেশে ফিরে এসে জঙ্গিদের থেকে বদলা নেওয়ার জন্য প্রস্তুত হয়েছিল। কিন্তু দুঃখের কথা হল, জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যুর পর দেশের তথাকথিক বুদ্ধিজীবী এবং মানবতাবাদীরা সেনার বিরুদ্ধে মোর্চা খুলে নিয়েছিল। কিন্ত ঔরঙ্গজেবের মৃত্যুর পর তাঁরাই আবার মুখ বুজে ছিল।

Comments are closed.