Press "Enter" to skip to content

একদিনে ডবল ঝটকা! গুজরাট কংগ্রেস থেকে ইস্তফা দিলেন আরও এক বিধায়ক

গুজরাটে কংগ্রেস নেতাদের মধ্যে ইস্তফা দেওয়ার হিড়িক লেগেছে। শুক্রবার দুই বিধায়ক দল থেকে ইস্তফা দিয়েছেন। জহর চাবড়া এর পর পুরুষোত্তম সাম্বারিয়াও কংগ্রেসের হাত ছাড়লেন। আরেকদিকে পার্টির দাপুটে নেতা অল্পেশ ঠাকুর ও পার্টির উপরে ক্ষুব্ধ।

সূত্র থেকে পাওয়া অনুযায়ী কংগ্রেসের আরও কয়েকজন বিধায়ক পার্টি থেকে ইস্তফা দেওয়ার জন্য তৈরি। গুজরাট কংরেসে হঠাৎ ভুমিকম্প আসাতে চরম চাপে কেন্দ্রীয় কংগ্রেস নেতৃত্ব। আর ে ভাঙন রোখার জন্য দিল্লি থেকে প্রতিনিধি দল পাঠানো হচ্ছে গুজরাটে।

পুরুষোত্তম সাম্বারিয়া

উল্লেখ্য, গতকাল কংগ্রেসের বিধায়ক অল্পেশ ঠাকুর দল ছাড়ার হুমকি দিয়েছিলেন। আর এরপর কংগ্রেস ব্যাকফুটে চলে আসে। সারাদিন অল্পেশ ঠাকুরকে প্রসন্ন করার কাজ করে কংগ্রেস। আর তাঁর মধ্যে গুজরাট কংগ্রেসের দুই বিধায়ক জহর চাবড়া আর পুরুষোত্তম সাম্বারিয়া কংগ্রেস ত্যাগ করেন।

এরপর জহর চাবড়া কংগ্রেস ছেড়ে আজই বিজেপিতে যোগ দেন। আরেকদিকে পুরুষোত্তম এখনো কোন দলে যোগ দেননি। দুই নেতাই নিজের এলাকায় চরম প্রভাবশালী। আর এদের দুজনের দল ছাড়ার পর চরম চাপে পড়তে চলেছে কংগ্রেস।

এর আগে এক বিধায়ক দল ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন। আরেকদিকে অল্পেশ ঠাকুরও খুব শীঘ্রই বিজেপিতে যোগদান করতে পারেন। শুধু অল্পেশই নয়। ওনার পিছনে আর ১০ কংগ্রেস বিধায়ক বিজেপিতে যোগদান করতে পারেন বলে সুত্রের খবর।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.