Press "Enter" to skip to content

মহাশক্তিতে পরিণত হলো ভারত!দেশের উপর গুপ্তচর করা স্যাটেলাইটকে মুহূর্তে ধ্বংস করতে পারবে ভারত।

এখন ভারত একটা সুপার পাওয়ার, যে প্রযুক্তি এতদিন আমেরিকা, চীন ও রাশিয়ার কাছে ছিল তা এখন ভারতের কাছেও রয়েছে। এর ঘোষণা আজ  অর্থাৎ ২৭ শে মার্চ দেশের প্রধানমন্ত্রী দেশবাসীর সামনে এসে করেছেন। প্রধানমন্ত্রী আজ দেশের উপলদ্ধিকে জনতার সামনে এসে ঘোষণা করেছেন। ভারতের এই উপলদ্ধির নাম মিশন শক্তি(mission shakti)। অর্থাৎ মহাকাশে যেকোনো উপগ্রহকে ধ্বংস করে ফেলার শক্তি।

ভারতের বিজ্ঞানীরা আন্টি উপগ্রহ মিসাইল সিস্টেম তৈরি করে ফেলেছে। এই সিস্টেম আগে রুশ, আমেরিকা ও চীনের কাছে ছিল। আর এখন এই সিস্টেম ভারতের কাছেও চলে এসেছে। আন্টি স্যাটেলাইট মিসাইল সিস্টেম কোনো ছোট জিনিস নয়, এবার ভারত শত্রুদের স্যাটেলাইটকে মহাকাশে ধ্বংস করে দিতে পারে। যে সমস্থ স্যাটেলাইট ভারতের মধ্যে গুপ্তচর করার চেষ্টা করবে সেই সমস্থ মিসাইলকেও নষ্ট করে দিতে পারবে ভারত।

ভারতের বিজ্ঞানীরা এর জন্য পরীক্ষাও করে নিয়েছে। ৩০০ কিমি উপরে উড়তে থাকা একটা স্যাটেলাইটকে ৩ মিনিটের মধ্যে ধ্বংস করেছে ভারতের আন্টি স্যাটেলাইট মিসাইল সিস্টেম। এখন পুরো বিশ্ব স্যাটেলাইটের উপর নির্ভরশীল, সেটা নেভিগেশন হোক বা সামুদ্রিক জাহাজ। যুদ্ধকালীন অবস্থায় স্যাটেলাইটের গুরুত্ব অবিস্মরণীয়। এমতো অবস্থায় কোনো দেশের কাছে আন্টি স্যাটেলাইট মিসাইল থাকার অর্থ সেই দেশ সৈন্য মহাশক্তির দিকে এক ধাপ এগিয়ে।

আপনারা যদি আমাদের(India rag) নিয়মিত পাঠক হন তাহলে কিছুমাস আগেই এই আন্টি মিসাইল সংক্রান্ত আমরা পাঠকদের কাছে পৌঁছেছিলাম। সেই সময় আমরা জানিয়েছিলাম যে ভারতের বিজ্ঞানীরা আন্টি স্যাটেলাইট মিসাইল তৈরির জন্য কাজ করছে। যদিও সেই সময় অনেকে খবরটিকে মিথ্যা বলে দাবি করেছিল। যাইহোক আজ প্রধানমন্ত্রী নিজে সকলের সামনে এসে ভারতের উপলদ্ধির কথা ঘোষণা করেছেন।

8 Comments

  1. Hey check out high line pointe, run by adeline bababikov: 1291 South Ulster street, denver co 80231 manager@highlinepointe phone: 720-513-3865

  2. With havin so much written content do you ever run into any issues of plagorism or copyright violation? My website has a lot of unique content I’ve either created myself or outsourced but it appears a lot of it is popping it up all over the internet without my permission. Do you know any ways to help protect against content from being ripped off? I’d truly appreciate it.

Leave a Reply

Your email address will not be published.