Press "Enter" to skip to content

ভিডিওঃ প্রোটোকল ভেঙে পাক শিশুর দেহ ফিরিয়ে দিয়ে, মানবতার নজির গড়ল ভারতীয় জওয়ানেরা

ভারতীয় সেনা তাঁদের চিরাচরিত প্রোটোকল ভেঙে মানবতার খাতিরে আট বছরের বাচ্চার মৃত দেহ পাকিস্তানের হাতে তুলে দেয়। পাওয়া তথ্য অনুযায়ী, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের নিখোঁজ আট বছরের বাচ্চার মৃত দেহ বান্দিপুর জেলার গুরেজে কিষাণগঙ্গা নদী থেকে উদ্ধার হয়েছিল। সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, মৃত বাচ্চার পরিচয় আবিদ শেখ জানা গেছে। মৃত আবিদ শেখের অভিভাবকেরা ভারতীয় সেনার কাছে আবেদন করেছিল যে, তাঁদের বাচ্চার দেহ যেন তাঁদের হাতে তুলে দেওয়া হয়।

 

শোনা যায় যে, কিছু স্থানীয় মানুষ গুরেজের আঞ্চুরা গ্রামে ভারত আর পাকিস্তানের মধ্যে দিয়ে বয়ে চলা কিষাণগঙ্গা নদীতে একটি বাচ্চার দেহ ভাসতে দেখে। তাঁরা ভারতীয় সেনাকে খবর দিলে, সেনা গিয়ে ওই বাচ্চার দেহ উদ্ধার করে এবং তাঁর পরিচয় পাকিস্তানের নাগরিক আবিদ শেখ হিসেবে পায়।

ওই আট বছরের বাচ্চার মৃত দেহ নদীতে বয়ে ভারতীয় সীমায় প্রবেশ করেছিল। এরপর ভারতীয় সেনা হটলাইনে পাকিস্তানকে এই ব্যাপারে জানায়। মৃত বাচ্চার পরিবার এই খবর জানতে পেরে, ভারতীয় সেনার কাছে তাঁদের বাচ্চার দেহ ফিরিয়ে দেওয়ার আবেদন করে।

গিলগিট এর বাসিন্দা আবিদ শেখের পরিজনেরা সোশ্যাল মিডিয়াতেও সরকারের কাছে আবেদন করে যে, তাঁদের বাচ্চার দেহ যেন তাঁদের হাতে তুলে দেওয়া হয়। এরপর ভারতীয় সেনা সিদ্ধান্ত নেয় যে, মৃত আবিদ শেখের দেহ তাঁর পরিবারের হাতে তুলে দেবে। প্রোটোকল ভেঙে ভারতীয় সেনা মানবতার নজির গড়ে মৃত আবিদ শেখ এর দেহ তাঁর পরিবারের হাতে তুলে দেয়।